ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

জয়পুরহাটে নকল স্বর্ণ মুদ্রা বিক্রির অভিযোগে গ্রেপ্তার ২

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২২, ১৪:২৮

জয়পুরহাটে নকল স্বর্ণ মুদ্রা বিক্রির অভিযোগে গ্রেপ্তার ২
প্রতারক চক্রের দুই সদস্য। ছবি: প্রতিনিধি
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে নকল স্বর্ণ মুদ্রা বিক্রির অভিযোগে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার কুড়িমাধবপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে মিলন হোসেন (৩২) ও ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর গ্রামের মৃত ফজলুল বারীর ছেলে আব্দুল বারী (৫০)।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মোস্তফা জামান জানান, আক্কেলপুর উপজেলার জামালগঞ্জ বাজারের একটি চায়ের দাকানে অভিযুক্তদের সাথে তার পরিচয় হয় জহুরুল ইসলামের। এই পরিচয়ের সূত্র ধরে তাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে।

একদিন অভিযুক্তরা ফোনে জহুরুলকে জানান, তাদের এক আত্মীয় পুকুর খনন করতে গিয়ে একটি স্বর্ণের মুদ্রা পেয়েছেন। তারা সেই দুষ্প্রাপ্য স্বর্ণ মুদ্রাটি অল্প দামে বিক্রি করবেন। এতে লোভে পরে জহুরুল ৩ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে মুদ্রাটি কিনে স্বর্ণকারের কাছে পরীক্ষা করে দেখেন যে সেটি ভুয়া। পরে তিনি মুদ্রাটি ফেরত দিতে চাইলে অভিয্ক্তুরা তাকে ভয়ভীতি দেখান। পরে তিনি র‌্যাবের কাছে অভিযোগ করলে আক্কেলপুর উপজেলার ইসমাইলপুর বাজার এলাকা থেকে দুই জন প্রতারককে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব কমান্ডার আরও জানান, গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা ও সদস্য। তারা পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন এলাকার লোকজনকে মিথ্যা প্রলোভন দেখিয়ে নকল মুদ্রাকে সোনালি রংয়ের স্বর্ণের মুদ্রা বলে বিশ্বাস করায়। প্রতারণার মাধ্যমে ইতিপূর্বেও লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত