ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে শীর্ষ তিন জামায়াত নেতা কারাগারে

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ১৩:১৩

লক্ষ্মীপুরে শীর্ষ তিন জামায়াত নেতা কারাগারে
জামায়াত নেতাদের কারাগারে নেয়া হচ্ছে। ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরে সন্ত্রাস বিরোধী আইনের মামলায় জেলা জামায়াতের আমির রুহুল আমিনসহ তিনজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ আদেশ দেন।

জামিন নামঞ্জুর হওয়া অন্যরা হলেন- জেলা জামায়াতের সাবেক সেক্রেটারি এ আর হাফিজ উল্যাহ ও সাবেক জয়েন্ট সেক্রেটারি নুরুল হুদা। এই মামলায় আরও পাঁচজন কারাগারে রয়েছেন।

আদালত সূত্র জানায়, গত ২৪ সেপ্টেম্বর শহরের দক্ষিণ তেমুহনী এলাকার সেমিপাকা ভাড়া বাসায় জামায়াতের ৪০-৫০ জন লোক ঘটনাস্থলে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর পাঁয়তারায় বৈঠক করছিলেন। এসময় ৫২০টি জেহাদি বইসহ দুই জনকে আটক করে পুলিশ। বাকিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান। পরদিন সদর মডেল থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেন। আটকদের গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। ১০ অক্টোবর রাতে আরও তিন জামায়াত নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। এতে এ মামলায় আবদুর রহমান, নুর আলম লিটন, আবদুর রশিদ ও সক্রিয় শিবির সদস্য সুমন ও বেলাল হোসেন কারাগারে রয়েছেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁশুলি অ্যাডভোকেট জসীম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, চলতি বছরের ২৫ সেপ্টেম্বর লক্ষ্মীপুর সদর থানায় সন্ত্রাসবিরোধী আইনে পাঁচজনের নামে মামলা করে পুলিশ। আজ আদালতে হাজির হয়ে আসামিরা জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়। এর আগে বিবাদীরা হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের জামিনে ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত