ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ঢাকঢোল বাজিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন নারীরা

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ১৪:০৯  
আপডেট :
 ২৪ নভেম্বর ২০২২, ১৫:৪৬

ঢাকঢোল বাজিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন নারীরা
ঢাকঢোল বাজিয়ে সমাবেশে যাচ্ছেন নারীরা। ছবি: সংগৃহীত

ঢাকঢোলের তালে নেচে-গেয়ে যশোরে প্রধানমন্ত্রীর জনসমাবেশে যোগ দিচ্ছেন দূর-দূরান্ত থেকে আসা নারীরা। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে যশোর সিভিল কোর্ট মোড়ে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, মহিলা নেতাকর্মীদের মিছিলে নারীরা লাল-সবুজ শাড়ি পরিধান করে বর্ণিল সাজে ঢাকঢোল বাজিয়ে দল বেঁধে সমাবেশস্থল যশোর শামস উল হুদা স্টেডিয়ামে গিয়ে জড়ো হচ্ছেন। বাদ্যযন্ত্রের তালে তালে নানা অঙ্গভঙ্গিতে নেচে গেয়ে উৎসবমুখর পরিবেশে সৃষ্টি করেছেন তারা। তাদের মিছিলের বহরে রয়েছেন পুরুষ নেতাকর্মীরাও। মিছিলে শৃঙ্খলা রাখতে দায়িত্ব পালন করছে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা।

আজ দুপুরে যশোরের শামস উল হুদা স্টেডিয়ামে আওয়ামী লীগের আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রীর বক্তব্য প্রদানের কথা রয়েছে।

নেতাকর্মীদের আশা শেখ হাসিনার এই সফরের মধ্য দিয়ে আসবে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা। করোনার বাধা কাটিয়ে দীর্ঘ প্রায় ৩ বছর জেলা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

যশোরের সর্বস্তরের মানুষের দাবি, স্বপ্নের পদ্মা সেতু ও কালনায় মধুমতি সেতু চালু হওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। এর ফলে যশোরসহ এই অঞ্চলের অর্থনৈতিক, সামাজিক অবস্থা এবং মানুষের জীবনযাত্রায় উন্নয়ন ঘটেছে।

আরও পড়ুন...আজ যশোরে জনসভায় বক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী

এ উন্নয়ন ও দিন বদলের নেতৃত্ব দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে এবং তার মুখে আগামীর বার্তা শুনতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এবার দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরবাসীর দীর্ঘদিনের বাকি চাওয়া-পাওয়া পূরণ করবেন, এমন প্রত্যাশাই এই অঞ্চলবাসীর।

দলীয় সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় ব্যনারে ঢাকার বাইরে প্রধানমন্ত্রীর এটিই প্রথম জনসভা। তার আগমন ঘিরে গোটা যশোর জেলা এখন নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে।

নেতাকর্মীরা বলছেন, আওয়ামী লীগের স্মরণকালে এটিই সবচেয়ে বৃহত্তম জনসমাবেশ হতে চলছে। বৃহত্তর যশোর জেলাসহ খুলনা বিভাগের ১০ জেলা থেকেও কয়েক লাখ নেতাকর্মী এ সমাবেশে যোগদান করবেন। জনসমাবেশ রূপ নেবে জনসমুদ্রে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত