ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশ এখনও অর্থনৈতিকভাবে যথেষ্ঠ শক্তিশালী: প্রধানমন্ত্রী

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ১৫:৩৫  
আপডেট :
 ২৪ নভেম্বর ২০২২, ১৬:৩৮

বাংলাদেশ এখনও অর্থনৈতিকভাবে যথেষ্ঠ শক্তিশালী: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী বক্তব্য রাখছেন। ছবি: সংগৃহীত

যশোরের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের রেমিটেন্স এসেছে। রপ্তানি বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ এখনও অর্থনৈতিকভাবে যথেষ্ঠ শক্তিশালী আছে। কৃষি ও ফুল উৎপাদনে এক নম্বরে আছে যশোর।

বৃহস্পতিবার বিকাল সোয়া তিনটার দিকে জেলা স্টেডিয়ামের জনসভায় তিনি এসব কথা বলেন। স্থানীয় আওয়ামী লীগ এ জনসভার আয়োজন করে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি। কর্মসংস্থান করেছি। আর বিএনপি মানুষ হত্যা করেছে। মানুষকে হত্যা আর লুটপাট ছাড়া কিছুই দিতে পারেনি তারা।

তিনি আরও বলেন, দেশের টাকা বিদেশে পাচার করেছে বিএনপি। মানি লন্ডারিং কেসে সাজা হয়েছে। অর্থপাচার মামলায় তারেক রহমানের সাজা হয়েছে। আর খালেদা জিয়া জনগণের টাকাই মারেনি, এতিমের টাকাও আত্মসাৎ করেছে।

প্রধানমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছি। আওয়ামী লীগ সরকার যশোরের উন্নয়ন করেছে।

এসময় তিনি বলেন, রিজার্ভ নিয়ে তো নেই-ই, ব্যাংকেও টাকা নিয়ে কোনো সমস্যা নাই। আমি দেখি কেউ কেউ রিজার্ভ নিয়ে কথা বলে। রিজার্ভের কোনো সমস্যা নাই। অনেকে বলে ব্যাংকে টাকা নাই। কেউ কেউ ব্যাংক থেকে টাকা তোলে। ব্যাংকের টাকা তুলে ঘরে রাখলে তো চোরে নিয়ে যাবে। চোরের জন্য সুযোগ করে দেয়া। কিন্তু ব্যাংকে টাকা নেই এই কথাটা মিথ্যা।

প্রায় পাঁচ বছর পর যশোরে গিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তার অংশগ্রহণে উৎসবের শহরে পরিণত হয়েছে যশোর।

নানা রঙের পোশাকে নেতাকর্মীরা যশোরের বিভিন্ন উপজেলা ছাড়াও আশেপাশের বিভিন্ন জেলা থেকে সমাবেশস্থল যশোর স্টেডিয়ামে আসেন। স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের অনুসারীদের ছবি সংবলিত টি-শার্ট পরে নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিল জনসভায় জড়ো হন। তাদের অনেকের হাতে শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্ল্যাকার্ড দেখা যায়।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের পরিচালনায় জনসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আরও পড়ুন: ‘বিমান বাহিনীর গৌরবজ্জ্বল অধ্যায় রয়েছে মহান মুক্তিযুদ্ধে’

আরও পড়ুন: ঢাকঢোল বাজিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন নারীরা

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত