ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ১৮:৩৬  
আপডেট :
 ২৪ নভেম্বর ২০২২, ২০:১২

শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: নিজস্ব

শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশের অনুমোদন পাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বৃহস্পতিবার সন্ধ্যায় সদরঘাটে সুন্দরবন নেভিগেশন গ্রুপের লঞ্চ এমভি সুন্দরবন-১৬ উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে লঞ্চটির উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মনে করি বিএনপি একটি রাজনৈতিক দল। তাদের রাজনীতি করার অধিকার রয়েছে। তারা নিয়মতান্ত্রিকভাবে গঠনমূলক রাজনীতি করবে। এখানে আমাদের বাধা দেয়ার কিছু নেই। তারা যদি রাজনৈতিক নিয়ম ভঙ্গ করে কিছু করে, তখন আমাদের অবজেকশন থাকে। সেটা আমরা সব সময় বলে আসছি।

তিনি বলেন, বিএনপিকে আমরা কখনও মানা করিনি। তারা সারাদেশেই সভা-সমাবেশ করছে। ঢাকার জন্য আমরা তাদের মানা করিনি। আমরা শুধু আমাদের আশঙ্কার কথা বলেছি। তাদের বলেছি যে, আপনারা যে ২৫-৩০ লাখ লোক নিয়ে আসবেন, কোথায় বসাবেন তাদের, কোথায় থাকবেন তারা। সারা ঢাকা শহর অচল করে দিবেন আপনাদের কথামতো তা মনে হচ্ছে। আমরা বিএনপিকে বলেছি বড় কোনো জায়গায় যেতে। লেটেস্ট তাদের (বিএনপি) একটা দাবি ছিলো যে, তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার বিষয়ে। আমাদের তরফ থেকে জানিয়ে দেয়ার জন্য ডিএমপি কমিশনারকে বলে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনাও তাই।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপিকে জানিয়ে দেয়া হবে, তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে। কিন্তু অবশ্যই তাদের কোনো ভায়োলেন্স করবে না, জনদুর্ভোগ করবে না এটা তাদের প্রতি আমাদের অনুরোধ থাকবে।

জঙ্গি পালিয়ে যাওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা জঙ্গিদের একজন হোতাকে গ্রেপ্তার করেছি। আশা করি, হোতা যারা ছিলো তাদের আরও কয়েকজনকে গ্রেপ্তার করতে পারবো।

এর আগে গত মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের কার্যালয়ে গিয়ে নয়াপল্টনে ১০ ডিসেম্বরের সমাবেশ করার অনুমতি চায় বিএনপির একটি প্রতিনিধিদল। ডিএমপি কমিশনার বরাবর বিএনপির পক্ষ থেকে নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে লিখিত দরখাস্ত দেয়া হয়।

এ সময় ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, প্রচার সম্পাদক ও বিএনপির মিডিয়া সেলের সদস্যসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সদস্যসচিব আমিনুল হক, রফিকুল আলম মজনু প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন-নয়াপল্টনেই সমাবেশ করবে বিএনপি: গয়েশ্বর

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত