ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

স্বাচিপের জাতীয় সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ১৫:৩০  
আপডেট :
 ২৫ নভেম্বর ২০২২, ১৮:১২

স্বাচিপের জাতীয় সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) পঞ্চম জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকাল তিনটার দিকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে তিনি এ সম্মেলনের উদ্বোধন করেন। এরপর বেলুন ও পতাকা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে এর আগেই উপস্থিত হয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ইতিমধ্যে এ উপলক্ষে সংগঠনটির হাজারো চিকিৎসক সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়েছেন। স্বাচিপের জাতীয় সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন।

স্বাচিপ নেতারা জানিয়েছেন, আজকের সম্মেলনে হাজার হাজার চিকিৎসকের মিলন মেলা হবে। ২০ থেকে ৩০ হাজার চিকিৎসক এবারের সম্মেলনে উপস্থিত থাকবেন।

স্বাচিপের বর্তমান সভাপতি সভাপতি এম ইকবাল আর্সলান এবং সাধারণ সম্পাদক (মহাসচিব) হিসেবে দায়িত্ব পালন করছেন এম আবদুল আজিজ। ক্ষমতাসীন দলের এই পেশাজীবী চিকিৎসকদের সংগঠনে এবারের সম্মেলনের মধ্য দিয়ে পরিবর্তন আসার ইঙ্গিতও রয়েছে। সংগঠনটির সভাপতির পদে এবার আলোচনায় রয়েছেন- বর্তমান মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ। অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াও শক্ত অবস্থানে আছেন। এছাড়া অধ্যাপক ডা. কামরুল হাসান ও বর্তমান সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সনাল আলোচনায় রয়েছেন একই পদের জন্য।

সংগঠনের অনেকেই মতেই দীর্ঘ সময় ধরে সংগঠনটিতে দায়িত্ব পালন করা ইকবাল আর্সনালকে এবার আর সভাপতি পদে দেখা যাবে না। মহাসচিব পদে জোর আলোচনায় রয়েছেন অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী (বীরু)।

সংগঠনটির মহাসচিব হওয়ার দৌড়ে রয়েছেন- প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়া, প্রফেসর ডা. বায়জিদ খুরশিদ রিয়াজ, অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, অধ্যাপক ডা. তারেক মেহেদী পারভেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন প্রফেসর ডা. শাকিল আহমেদ।

আবার মহাসচিব পদে আগ্রহ প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিউরো সার্জারি বিভাগের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরুর সার্বিক কার্যক্রম শুক্রবার সন্ধ্যায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত