ঢাকা, রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

কুমিল্লায় বিএনপির সমাবেশ মঞ্চে খালেদা জিয়ার প্রতীকী চেয়ার

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৫:৫০  
আপডেট :
 ২৬ নভেম্বর ২০২২, ১৫:৫৫

কুমিল্লায় বিএনপির সমাবেশ মঞ্চে খালেদা জিয়ার প্রতীকী চেয়ার
সংগৃহীত ছবি
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় চলছে বিএনপির গণসমাবেশ। শনিবার কুমিল্লা টাউন হল মাঠে গিয়ে দেখা যায়, মঞ্চের মাঝখানে বড় দুটি চেয়ার রাখা হয়েছে। এর একটিতে খালেদা জিয়ার ও আরেকটি তারেক রহমানের ছবি। আগের ৭টি বিভাগীয় গণসমাবেশের মতো দলীয় চেয়ারপারসনের জন্য এ ফাকা চেয়ার রাখা হয়েছে।

এই চেয়ারের দুই পাশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের চেয়ার রাখা হয়েছে।

সমাবেশের আয়োজক কমিটির নেতৃবৃন্দরা জানিয়েছেন, দুপুরের পর সমাবেশের কার্যক্রম শুরু হবে। তখন খালেদা জিয়ার চেয়ারটি ফাঁকা থাকবে। দলীয় চেয়ারপার্সনের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক এই চেয়ার রাখা হয়েছে।

মঞ্চে টানানো ব্যানারে রয়েছে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের ছবি।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পেলেও রাজনীতি থেকে দূরে রয়েছেন। তবে না থেকেও বিভিন্ন সব কার্যক্রমে থাকছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুর্নবাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিন হাজার হাজার নেতাকর্মী কুমিল্লামুখী হয়েছেন। সড়কগুলোতে এখন নেতাকর্মীদের ভীড়। কেন্দ্রীয় বিএনপির বহিস্কৃত সদস্য ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর নেতাকর্মীরাও মিছিলে মিছিলে মাঠে প্রবেশ করেছে।সদস্য সচিব হাজী জসিম উদ্দিনের নেতাকর্মীরাও গতকাল থেকে মাঠে অবস্থান করছে।

চাঁদপুরের ফরিদগঞ্জ, হাজীগঞ্জ,ব্রাহ্মণবাড়িয়া সহ কুমিল্লার ১৭টি উপজেলার বিএনপির নেতাকর্মীরা মাঠে আসতে শুরু করেছে। কেউ কেউ আগে থেকেই কুমিল্লায় অবস্থান করেছে।

বিএনপির সমাবেশে রাত থেকে সকাল পর্যন্ত পুরো নগরে মোবাইল ইন্টারেনেটের ব্যবহার করতে না পারার অভিযোগ করেছেন কয়েকজন গ্রাহক।

আরো পড়ুন: কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ চলছে

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত