ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ২২:১৭

আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ
ছবি: প্রতিনিধি
ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের আলফাডাঙ্গায় আওয়ামী লীগের দলীয় পৌর মেয়র পদপ্রার্থী সাইফুর রহমান সাইফারের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে বিশাল মোটর শোডাউন, মিছিল ও সমাবেশ করার অভিযোগ উঠেছে।

সোমবার বিকালে মোটরসাইকেল নিয়ে আলফাডাঙ্গা সদর বাজারসহ পৌরসভার বিভিন্ন এলাকায় এ শোডাউন করেন তিনি। এরপর উপজেলা পরিবহন বাসস্ট্যান্ডে সমাবেশে বক্তব্য দেন সাইফার।

শোডাউনে প্রায় তিন শতাধিক মোটরসাইকেলে উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা অসংখ্য কর্মী-সমর্থক অংশ নেন। দলীয় প্রতীক পাওয়ার পরদিনই নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করায় পৌরবাসীর মধ্যে আতঙ্ক ও নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে আওয়ামী লীগের মেয়র সাইফুর রহমান সাইফারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি নৌকা প্রতীক পেয়েছি। তাইতো, গ্রামের কিছু লোক এই শোডাউন করেছেন। তবে, তিনি কাউকে কোনো শোডাউন করতে বলেননি বলে জানান আ'লীগের এ মেয়র প্রার্থী।

মোটরসাইকেলে করে এ শোডাউন আচরণবিধি লঙ্ঘন হয় কিনা? এমন প্রশ্নের জবাবে এ মেয়র প্রার্থী বলেন, হয় জানি। তবে, আমি নৌকা পাইছি তাইতো তারা খুশিতে একটু শোডাউন করেছে। আমি তো তাদের শোডাউন করতে বলিনি।

এ বিষয়ে আলফাডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা শামীম আহমাদ বলেন, মোটর শোভাযাত্রা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। তবে, তিনি এখন পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করেননি। তাই, আপাতত কিছু করা যাচ্ছে না। তবে, মনোনয়নপত্র দাখিলের পর থেকে ব্যবস্থা নেয়া যাবে। তবুও যদি কেউ এ ব্যাপারে কোনো প্রার্থী লিখিত অভিযোগ দেন তবে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান এ নির্বাচন কর্মকর্তা।

শোডাউনে সাইফুর রহমান সাইফার একটি মোটরসাইকেলে বসে হাত নাড়িয়ে জনসাধারণকে শুভেচ্ছা জানান। এ সময় তার সমর্থকরা নির্বাচনী বিভিন্ন স্লোগানও দেন। শোডাউনের কারণে জনসম্মুখে চরম শব্দদূষণ ও সংশ্লিষ্ট সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তি পোহাতে হয় পথচারীদের।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/আরকে

  • সর্বশেষ
  • পঠিত