ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে বিএনপির ৫ নেতাকে অব্যাহতি

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ২৩:০৬

লক্ষ্মীপুরে বিএনপির ৫ নেতাকে অব্যাহতি
সংগৃহীত ছবি
লক্ষ্মীপুর প্রতিনিধি

দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যক্রমের সঙ্গে জড়িত থাকায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বিএনপির নবগঠিত কমিটির আহবায়কসহ ৫ নেতাকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। জেলা বিএনপির আহবায়ক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুসহ তিন নেতা এ অব্যাহতি পত্রে স্বাক্ষর করেন বলে জানা গেছে।

সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আ্যডভোকেট হাছিবুর রহমান হাছিব।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন, রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক এমপি নাজিম উদ্দিন আহম্মেদ, সদস্য সাহাবুদ্দিন তুর্কি, আবদুর রহিম ভিপি, পৌর বিএনপির সদস্য সচিব মিয়া মো. আলমগীর, পৌর বিএনপির সাবেক আহবায়ক জাকির হোসেন মোল্লা।

দলীয় সূত্র জানায়, ওই ৫ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায় এনে রবিবার সন্ধ্যায় জেলা বিএনপির দলীয় প্যাডে অব্যাহতি পত্র লিখে নেতৃবৃন্দের হোয়াটসআ্যাপ নাম্বারে প্রেরণ করা হয়। এর আগে ১২ নভেম্বর অব্যাহতিপ্রাপ্ত নেতাদেরকে ৭ দিনের সময় দিয়ে কারন দর্শানোর নোটিশ দেয় জেলা বিএনপি। যথাসময়ে নোটিশের জবাবও দেয়া হয়। তবে সন্তোষজনক জবাব দেয়া হয়নি বলে তাদেরকে অব্যাহতি প্রদান করা হয়।

জানতে চাইলে রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি নাজিম উদ্দিন আহম্মেদ অব্যাহতিপত্র প্রাপ্তিস্বীকার করে মুঠোফোনে জানান, জেলা বিএনপির কয়েক নেতা একপেশে সিদ্ধান্ত নিয়ে তাদেরকে অন্যায়ভাবে অব্যাহতি দিয়েছে। এ বিষয়ে তারা কেন্দ্রীয় কমিটির কাছে আপিল পত্র পাঠাবেন বলে জানান তিনি।

এসময় তিনি আরও জানান, গত কয়েকমাস আগে উপজেলা বিএনপির সদস্য সচিব মাহাবুবুল আলম বাহারকে অব্যাহতি দিয়ে কেন্দ্র থেকে চিঠি পাঠানো হয়। কিন্তু জেলা কমিটি কেন্দ্রের নির্দেশনা উপেক্ষা করে তাকে স্বপদে বহাল রাখে। এতে নেতা-কর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক নেতা-কর্মীরা জানায়, ৫ নেতাকে অব্যাহতি দিয়ে অবিচার করেছেন জেলা বিএনপির নেতৃবৃন্দ। এছাড়া এমন সিদ্ধান্ত সামনে আন্দোলন সংগ্রাম সহ জাতীয় নির্বাচনে বিরূপ প্রভাব ফেলবে বলে মত প্রকাশ করেন এসব নেতা-কর্মীরা।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আ্যডভোকেট হাছিবুর রহমান জানান, বিভিন্ন সময়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সিনিয়র নেতাদের বিরুদ্ধে কুৎসা রটনাসহ একাধিক অভিযোগে সংগঠনের নিয়ম মেনে তাদেরকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। দলের বৃহত্তর স্বার্থ সংরক্ষনে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত যথার্থ হয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/আরকে

  • সর্বশেষ
  • পঠিত