ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

রাজশাহীতে পরিবহন ধর্মঘট সরকারের চাপিয়ে দেয়া: শিমুল বিশ্বাস

রাজশাহীতে পরিবহন ধর্মঘট সরকারের চাপিয়ে দেয়া: শিমুল বিশ্বাস
ছবি- প্রতিনিধি
অনলাইন ডেস্ক

মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধ করাসহ ১০ দফা দাবিতে ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগে ধর্মঘটের ঘোষণা দিয়েছে পরিবহন মালিক সমিতি। সারাদেশে বিএনপির গণসমাবেশ ঘিরে যে পরিবহন ধর্মঘট হচ্ছে, তা সরকারের চাপিয়ে দেয়া বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব শিমুল বিশ্বাস।

সোমবার বিকেলে নগরের মালোপাড়ায় বিএনপি কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের করা হয়। রাজশাহীর ‘পরিবহন শ্রমিকবৃন্দ’-এর ব্যানারে আয়োজিত মিছিলটি কয়েকটি রাস্তা ঘুরে পুনরায় কার্যালয়ের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

প্রতিবাদে অনুষ্ঠিত সমাবেশে শিমুল বিশ্বাস বলেন, কোনো রাজনৈতিক দলের কর্মসূচি ঠেকাতে এ ধরনের ধর্মঘট পৃথিবীর নজিরে নেই। বাংলাদেশে শেখ হাসিনা সরকার এই কুনজির স্থাপন করেছে। এ ধরনের ধর্মঘটের বিরুদ্ধে রাজশাহীতে তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল হয়েছে। এ ধর্মঘটের বিরুদ্ধে অচিরেই গণপ্রতিরোধ হবে আওয়ামী লীগের বিরুদ্ধে। জনগণের পক্ষ থেকে সেই আন্দোলনের সূচনা করেছে রাজশাহীর মানুষ।

১ ডিসেম্বর রাজশাহীতে গাড়ি চলবে কিনা সাংবাদিকদের এই প্রশ্নের প্রেক্ষিতে শিমুল বিশ্বাস বলেন, কেউ বাধা না দিলে মালিক-শ্রমিকেরা গাড়ি চালাতে চান। ধর্মঘট দিয়ে দেশের ক্ষতি করে কী লাভ। মানুষ তো ঠেকাতে পারছে না। তিন-চার দিন আগে থেকে মানুষ আসছে। রাজশাহীতেও তা-ই হবে। এ বিষয়ে সরকারের বোধোদয় হোক। সরকার পরিবহনমালিক, শ্রমিক ও দেশবাসীকে ক্ষতিগ্রস্ত আর না করুক।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/আরকে/এমএ

  • সর্বশেষ
  • পঠিত