ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বিপিডব্লিউএন'র ২ দিনব্যাপী প্রশিক্ষণ সম্মেলন শুরু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২, ২০:০২

বিপিডব্লিউএন'র ২ দিনব্যাপী প্রশিক্ষণ সম্মেলন শুরু
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে বুধবার রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এ সম্মেলন উদ্বোধন করেন।ছবি- প্রতিনিধি

'নারী পুলিশের গৌরবময় যাত্রা ও অর্জন ১৯৭৪-২০২২' প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) আয়োজন করেছে দুই দিনব্যাপী বার্ষিক প্রশিক্ষণ সম্মেলন-২০২২।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে বুধবার রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এ সম্মেলন উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান এবং আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বিপিডব্লিউএন'র সভাপতি ও স্পেশাল ব্রাঞ্চের ডিআইজি আমেনা বেগম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বাংলাদেশ পুলিশের অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম অনুষ্ঠানে তার পুলিশ হয়ে ওঠার গল্প শোনান।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, বিপিডব্লিউএন'র বিভিন্ন পর্যায়ের সদস্যা, বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার, ইউএনডিপি, ইউএন উইমেন বাংলাদেশ, বাংলাদেশ নারী প্রগতি সংস্থা ও ঢাকাস্থ বিভিন্ন দূতাবাসের প্রতিনিধি এবং অন্যান্য অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের নারী সদস্যরা অনলাইনে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

অনুষ্ঠানে 'জেন্ডার রেসপন্সিভ পুলিশিং' অনলাইন মডিউল প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের অনন্য অবদান নিয়ে রচিত 'পুলিশ উইমেন ইন ব্লু হেলমেট : টেলস অব সাকসেস অ্যান্ড প্রাইড' এবং অবসরপ্রাপ্ত অ্যাডিশনাল আইজি ফাতেমা বেগমের লেখা 'আমার পুলিশ হওয়া' বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। কর্মক্ষেত্রে সাফল্য অর্জনকারী ৫ জন নারী পুলিশ সদস্যকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এছাড়া, নারী পুলিশের সাফল্য ও দক্ষতার ওপর একটি তথ্যবহুল প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত