ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বাড়ছে ঠাণ্ডাজনিত রোগ

ময়মনসিংহ মেডিকেলে দুই দিনে ২৫ শিশুর মৃত্যু

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১৯:০৭  
আপডেট :
 ০৩ ডিসেম্বর ২০২২, ১৯:১০

ময়মনসিংহ মেডিকেলে দুই দিনে ২৫ শিশুর মৃত্যু
ময়মনসিংহ মেডিকেলে কলেজ হাসপাতা। ফাইল ফটো
ময়মনসিংহ প্রতিনিধি

শীত জেঁকে বসার আগেই ময়মনসিংহে বাড়ছে নিউমোনিয়াসহ ঠাণ্ডাজনিত নানা রোগ। বিশেষ করে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা। ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে গত দুই দিনে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৫ শিশুর মৃত্যু হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, শিশু ও নবজাতক ওয়ার্ডে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত এসব শিশু মারা যায়।

শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের উপ-পরিচালক ডা. ওয়ায়েজ উদ্দিন ফরাজি। তিনি জানান, হাসপাতালের শিশু ও নবজাতক ওয়ার্ডে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ১১ শিশু এবং পরের ২৪ ঘণ্টায় ১৪ শিশুর মৃত্যু হয়েছে। মারা যাওয়া শিশুরা সবাই শ্বাসকষ্ট ও নিউমোনিয়ায় আক্রান্ত ছিল।

এই চিকিৎসক আরও জানান, বর্তমানে ওয়ার্ডটিতে ৬২৩টি শিশু ভর্তি আছে। তাদের বেশিরভাগই শীতজনিত সমস্যায় ভুগছে। তবে তাদের চিকিৎসায় সব ধরনের প্রস্তুতি রয়েছে।

শিশু ওয়ার্ডের সহকারী অধ্যাপক ডা. বিশ্বজিৎ চৌধুরী জানান, শীত শুরু হওয়ার সঙ্গে সঙ্গে হাসপাতালের ওয়ার্ডে শীতজনিত শ্বাসকষ্ট এবং নিউমোনিয়ায় আক্রান্ত শিশু রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। এ সময়টাতে বাড়িতে শিশুদের বাড়তি যত্ন নেয়ার পাশাপাশি তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত