ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর জনসভা: যেসব সড়কে বন্ধ থাকবে যান চলাচল

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:২৪

প্রধানমন্ত্রীর জনসভা: যেসব সড়কে বন্ধ থাকবে যান চলাচল
ছবি: প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ চট্টগ্রাম আসছেন। ১০ বছর ৯ মাস পর নগরীর পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিচ্ছেন তিনি। এর আগে ২০১২ সালের ২৮ মার্চ প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ড মাঠে বিশাল জনসমাবেশে যোগ দিয়েছিলেন। অবশ্য বছর চারেক আগে ২০১৮ সালের ২১ মার্চ তিনি পটিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন।

আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) সেনাবাহিনীর পাসিং আউট অনুষ্ঠানে যোগ দেবেন। ওখান থেকে তিনি সড়কপথে নগরীতে আসবেন। নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রীর চলাচলের রুট গোপন রাখা হয়েছে। নগরীর সার্কিট হাউজে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে তিনি পলোগ্রাউন্ড মাঠে জনসমাবেশে যোগ দেবেন। সমাবেশ শেষ করে হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরে যাবেন। অবশ্য ফিরতি পথে তিনি বিমান ব্যবহার করবেন নাকি সেনানিবাস থেকে হেলিকপ্টারে ঢাকা ফিরবেন নিরাপত্তার স্বার্থে তা-ও গোপন রাখা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নগরের বেশ কিছু রাস্তায় যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ করবে পুলিশ। এ জন্য যানবাহন চলাচলে জরুরি নির্দেশনা দিয়েছে সিএমপি। এক বিজ্ঞপ্তিতে রোববার ৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে নগরীর এমএ আজিজ স্টেডিয়াম থেকে রেডিসন গোলচত্বর, ইস্পাহানি মোড়, টাইগারপাস হয়ে পলোগ্রাউন্ড সমাবেশস্থল পর্যন্ত সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

যেসব স্থানে রোড ব্লক ও ডাইভারশন পয়েন্ট থাকবে

চট্টগ্রাম নগরীর হাই লেভেল রোড, ওয়াসার মোড়, জমিয়াতুল ফালাহ্ পশ্চিম গেইট ইউর্টান, লালখান বাজার ফ্লাইওভারের নামার মুখ, আলমাস মোড়, চানমারি রোড, ম্যাজিস্ট্রেট কলোনি রোডের মুখ, সিটি কর্পোরেশন অফিস গলির উভয়মুখ, দেওয়ানহাট ব্রিজের মুখ, টাইগারপাস মোড়, আমবাগান রেলক্রসিং, কাজীর দেউড়ি, নেভাল এভিনিউ, ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউট, রেলওয়ে অফিসার্স কলোনি মসজিদ, কুক আউট রেস্টুরেন্ট, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, কাঠের বাংলো, ফ্রান্সিস রোড, আটমার্সিং, এনায়েত বাজার, পুরাতন রেল স্টেশন, কদমতলী মোড়, নিউ মার্কেট মোড়, সিটি কলেজ মোড়, ব্রিজ ঘাট (অভয়মিত্র ঘাট), নতুন ব্রিজ (মেরিন ড্রাইভ রোডের মুখ), আখতারুজ্জামান ফ্লাইওভারে উঠার মুখ (বেবি সুপার মার্কেট), ষোলশহর ২ নম্বর গেট পুলিশ বক্সের সামনে, ফ্লাইওভারে উঠার মুখ (এন মোহাম্মদ মুরাদপুর), পেনিনসুলা হোটেলের সামনে, শহীদ শাহজাহান মাঠের সামনে (আমবাগান রোড), পাঞ্জাবি লেইনের মুখ (জাকির হোসেন রোড) এবং আগ্রাবাদ বাদামতলি মোড়।

তা ছাড়া সমাবেশস্থলের আশপাশে বীর মুক্তিযোদ্ধা এবং মন্ত্রী, মেয়র, এমপি, কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জিওসি-২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজির জন্য আলাদা ড্রপিং পয়েন্ট ও পার্কিংয়ের স্থান নির্ধারিত থাকবে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত