ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ডিএম‌পির বি‌শেষ অভিযানে গ্রেপ্তার শতা‌ধিক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২২, ১৪:৫৮  
আপডেট :
 ০৪ ডিসেম্বর ২০২২, ১৫:০৫

ডিএম‌পির বি‌শেষ অভিযানে গ্রেপ্তার শতা‌ধিক
গ্রেপ্তার শতা‌ধিক। প্রতীকি ছবি

রাজধানীতে বিশেষ অভিযান চা‌লি‌য়ে প্রায় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সুনির্দিষ্ট অভিযোগের তথ্য-প্রমাণ থাকায় তাদের গ্রেপ্তার করার কথা পু‌লি‌শের পক্ষ থে‌কে জানা‌নো হ‌য়ে‌ছে।

ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের

ডিসি মো. ফারুক হোসেন বলেন, শনিবার রাজধানীর আবাসিক হোটেল এবং বিভিন্ন এলাকায় যে অভিযান পরিচালনা করা হয়েছে তা আমাদের নিয়মিত রুটিন ওয়ার্ক। অভিযানে প্রায় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে, যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ রয়েছে।

পাশাপাশি কেউ যেন অহেতুক হয়রানির শিকার না হয় সে বিষয়টিও পুলিশকে সতর্কভাবে দেখভাল করতে নির্দেশ দেয়া হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নে মো. ফারুক হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবনের সামনে অতিরিক্ত যে পুলিশ মোতায়ন করা হয়েছে তা আমাদের নিয়মিত ডিউটির অংশ। মূলত সার্বিক নিরাপত্তা বিবেচনায় আমরা সেখানে ফোর্স মোতায়েন করেছি।

অপর প্রশ্নে তিনি বলেন, কোনো রাজনৈতিক উদ্দেশে নয়, যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ রয়েছে কেবলমাত্র তাদেরই গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের এ ধরনের অভিযান আগামীতে অব্যাহত থাকবে। রাজধানীবাসীর জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ যা যা করণীয় তার সবকিছুই করবে।

১০ ডিসেম্বর কেন্দ্রীক উপলক্ষে কোনো অভিযান হচ্ছে না, বা বিএনপির নেতাকর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে না। যাদের বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ আছে তাদেরকেই গ্রেপ্তার করা হচ্ছে। যে স্পেশাল অভিযান হচ্ছে তা রুটিন ওয়ার্কের অংশ। রোববার সাংবা‌দিক‌দের একথা ব‌লেন ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের অতিরিক্ত কমিশনার (‌গো‌য়েন্দা) হারুন অর রশীদ।

বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেয়া হয়েছে, সেখানেই সমাবেশ করতে হবে।

শনিবার পল্টনে ককটেল বিস্ফোরণের ঘটনায় ১৫ জনের নামে মামলা হয়েছে। গ্রেপ্তার করা হ‌য়ে‌ছে ৩ জন‌কে। মি‌ডিয়া সেন্টা‌রের ডি‌সি ফারুক হো‌সেন এই তথ‌্য জা‌নি‌য়ে‌ছেন।

বাংলাদেশ জার্নাল/ সুজন/রাজু

  • সর্বশেষ
  • পঠিত