ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নবজাতকের নাম রাখা হলো নেইমার

  পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২২, ০০:৪৩

নবজাতকের নাম রাখা হলো নেইমার
নাম রাখা হয় নেইমার। ছবি: সংগৃহীত

ব্রাজিলের খেলা চলাকালীন সময়ে শিশুর জন্ম হওয়ায় তার নাম রাখা হয়েছে নেইমার। ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর কলাপাড়ায়।

সোমবার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে কলাপাড়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে শিশুটির জন্ম হয়।

ক্লিনিক ও স্বজনদের সূত্রে জানা যায়, সোমবার রাতে কলাপাড়া পৌর শহরের ৬নং ওয়ার্ডের রাজিব মাতুব্বরের স্ত্রী ফাতেমা বেগমের প্রসব বেদনা ওঠে। সঙ্গে সঙ্গে তাকে কলাপাড়া ক্লিনিক এন্ড ডায়গনষ্টিক সেন্টারে নিয়ে আসা হয়। পরে ডা. লেলিন ফাতেমাকে সিজার করেন এবং শিশুটির জন্ম হয়। এসময় ব্রাজিল ও দক্ষিণ কোরিয়ার খেলা চলছিলো এবং ব্রাজিলের চার গোলে খুশি হয়ে উপস্থিত সবাই শিশুটিকে আদর করে নেইমার বলে ডাকা শুরু করেন।

শিশুটির চাচি অন্তরা বেগম জানান, ডা. লেলিন উচ্ছসিত হয়ে ওই শিশুকে নেইমার বলে ডাকেন এবং তার ফেসবুক ওয়ালে শিশুটির ছবি শেয়ার করলে বেশ ভাইরাল হয়। অনেকে আবার কমেন্ট করে ওই বাচ্চাটিকে জার্সি উপহার দেয়ার কথা জানান। বর্তমানে ওই শিশুর মা এবং শিশুটি ওই ক্লিনিকে ভর্তি রয়েছে।

কলাপাড়া হসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. লেলিন জানান, আমরা ক্লিনিকের সবাই একসঙ্গে বসে ব্রাজিলের জার্সি পরে খেলা উপভোগ করছিলাম। ৪ গোল হওয়ায় খেলাটি বেশ জমে উঠছিলো। এসময় ওই রোগীর অবস্থা খারাপ দেখে খেলার বিরতির মাঝে তাৎক্ষণিক তাকে অপারেশন থিয়েটারে নিয়ে সিজার করি। মজার বিষয় হচ্ছে নবজাতকটি আমি হাতের উপর নেয়ার পর আমার হাতের একটি যন্ত্র ধরে ফেলে এবং সে যন্ত্রটি অনেকক্ষণ ধরে রাখে। এতে আমার সঙ্গে থাকা সবাই অনেকটা আনন্দিত হয়। এসময় আমি তার নাম নেইমার রেখে দেই। পরে স্বজনরাও বিষয়টি শুনে ক্লিনিকে বসেই শিশুটির নাম রাখেন নেইমার।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত