ঢাকা, মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

আজও ফখরুলকে কার্যালয়ে যেতে দেয়নি পুলিশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৫২

আজও ফখরুলকে কার্যালয়ে যেতে দেয়নি পুলিশ
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আজকেও রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যেতে দেয়া হয়নি।

এসময় তাকে বিজয়নগর মোড় থেকেই থামিয়ে দেয় পুলিশ। পরে পুলিশের সঙ্গে কথা বলার একপর্যায়ে সেখানে কেউ যেতে পারবে না বলে জানায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা। এরপর সাংবাদকিদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব। আজ বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যেতে না দেয়ার বিষয়ে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা বলেন, ‘আমাদের ক্রাইম সিনের কাজ শেষ না হওয়া পর্যন্ত কাউকে যেতে দেয়া হবে না। পুলিশের ওপর সেখান থেকে বোমা নিক্ষপ করা হয়েছে। আমরা সেই জায়গাটিকে ‘প্লেস অব অকারেন্স’ হিসেবে বিবেচনা করছি। সিআইডি ক্রাইম সিন নিয়ে কাজ করছে। কাজ শেষ না হওয়া পর্যন্ত সেখানে কেউ যেতে পারবে না।’

পরে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, আমি দলের মহাসচিব। আমাকে আমার দলীয় কার্যালয়ে যেতে দেয়নি পুলিশ। বরং তারা সম্পূর্ণ মিথ্যা কথা বলছে। রাজনৈতিক দলের নেতার মতো কথা বলছে। তারাই সেখানে বোমা ও লাঠি সোটা রেখেছে। তারাই বিএনপির শান্তিপূর্ণ সমাবেশকে পুরোপুরি নস্যাৎ করার জন্য পরিকল্পনা করেছে।

তিনি বলেন, ‘বিএনপির অফিসে বোমা বা এ ধরনের কোনো কিছুই ছিল না। একটা দলের মহাসচিব যদি অফিসে যেতে না পারে তাহলে কী করে এখানে গণতন্ত্র থাকবে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে অবিলম্বে দলীয় কার্যালয়ের সামনে থেকে পুলিশ প্রত্যাহার এবং ১০ ডিসেম্বর শান্তিপূর্ণ সমাবেশ করতে দেয়া ও আটককৃত নেতাকর্মীদের মুক্তি সহ সব দায় দায়িত্ব সরকারকে দিচ্ছি।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত