ঢাকা, মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

পু‌লিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ: মামলার প্রস্তু‌তি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১২:২০

পু‌লিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ: মামলার প্রস্তু‌তি
ডিএমপি যুগ্ম কমিশনার (অপারেশসনস) বিপ্লব কুমার সরকার
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় নাশকতা ও বিস্ফোরক আইনে দুটি মামলার প্রস্তুতি চলছে।

দলীয় কার্যালয়ে বিস্ফোরক সামগ্রী রাখা, পুলিশের ওপর হামলা এবং নাশকতার ঘটনায় বাদি হয়ে মামলা করবে পুলিশ। পরে মামলার সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানা গেছে।

বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশসনস) বিপ্লব কুমার সরকার বলেন, বিএনপির যেসব নেতাকর্মীকে আমরা আটক করেছি তাদের বিরুদ্ধে মামলা হবে। আবার কারও কারও বিরুদ্ধে আগে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। তাদের সেসব মামলায় গ্রেপ্তার দেখানো হবে। সবার নামেই নতুন করেও মামলা হবে। এসব মামলায় অজ্ঞাত আসামি করা হবে আরও অনেককে।

পুলিশি অভিযানে আটক বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধেও মামলা হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আইনে শীর্ষ বলে কিছু নেই। আইনি ভাষায় যারা অপরাধী তারা গ্রেপ্তার হবেন, মামলা হবে। বর্তমানে পৃথক মামলার প্রস্তুতি চলছে। বিশেষ করে তাদের হামলায় আমাদের অনেক সদস্য আহত হয়েছেন। এই ঘটনায়ও মামলা হবে।

বুধবার নয়াপল্টনে সংঘর্ষের পর পুলিশি অভিযানে বিএনপির প্রায় তিন শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। যেখানে কেন্দ্রীয় প্রায় ৮ জন নেতা রয়েছেন। সংঘর্ষের ঘটনার পর বিকেল থেকে রাত পর্যন্ত বিএনপি কার্যালয় থেকে ককটেল ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/সুজন/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত