ঢাকা, রোববার, ২৬ মার্চ ২০২৩, ১২ চৈত্র ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নয়াপল্টনে পুলিশের চেকপোস্টের সামনে বিএনপির বিক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১৩:০৯  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০২২, ১৩:১৮

নয়াপল্টনে পুলিশের চেকপোস্টের সামনে বিএনপির বিক্ষোভ
কাকরাইলের নাইটেঙ্গল মোড়ে বিএনপির বিক্ষোভ। ছবি: বাংলাদেশ জার্নাল
নিজস্ব প্রতিবেদক

কাকরাইলের নাইটেঙ্গল মোড়ে বিএনপির গুটি কয়েক নেতাকর্মী থেমে থেমে বিক্ষোভ করছে। সেখান থেকে নেতাকর্মীদের সরিয়ে দেন পুলিশ। কিছু সময় পরে নেতাকর্মীরা আবারও জড়ো হয়ে স্লোগান দিতে দেখা যায়।

এর আগে বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টনে কার্যালয়ে যাওয়ার সময় এখান থেকে ফেরত পাঠান আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

নয়াপল্টনের দুই রাস্তায় নাইট অ্যাঙ্গেল ও ফকিরাপুল মোড়ে পুলিশের চেকপোস্ট বসিয়েছে। এ দুটি রাস্তা চলাচলের জন্য জনসাধারণের জন্য নিষেধ করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় অফিসের আশপাশে দোকান মার্কেট ব্যাংক এখনো বন্ধ দেখা যাচ্ছে। শুধুমাত্র পরিচয় পত্র প্রদর্শনে পরীক্ষার্থী ও ব্যাংক কর্মকর্তাদের চলাচলের শিথিল করা হয়েছে। কেন্দ্রীয় কার্যালয় আশেপাশে অসংখ্য পুলিশ সদস্য মোতায়েন আছে।

গতকাল বুধবার বেলা তিনটার দিকে নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সংঘর্ষে এখন পর্যন্ত একজন নিহত হয়েছেন। পুলিশ, সাংবাদিকসহ আহত হয়েছে শতাধিক।

এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ সহস্রাধিক নেতা-কর্মী গ্রেপ্তার হয়েছে বলে জানিয়েছে বিএনপি।

এ ঘটনার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ ডেকেছে বিএনপি। দলটির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন

মকবুলের মরদেহ দেখতে হাসপাতালে ফখরুল

পু‌লিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ: মামলার প্রস্তু‌তি

বিকালে বিএনপির সংবাদ সম্মেলন

আজও ফখরুলকে কার্যালয়ে যেতে দেয়নি পুলিশ

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত