ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

‌পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ: পল্ট‌ন থানায় মামলা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১৩:৪৯  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০২২, ১৫:৫৬

‌পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ: পল্ট‌ন থানায় মামলা
ডিএমপি যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার

রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন মডেল থানায় পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার পল্টন মডেল থানার ওসি মো. সালাহউদ্দীন মিয়া বলেন, বুধবারের ঘটনায় একটি মামলা হয়েছে। মামলায় ৪৭৩ জনকে এজাহারনামীয় আসামি ও পনেরশো থেকে দুই হাজার জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে এ মামলা করা হয়েছে।

এদিকে বৃহস্প‌তিবার দুপু‌রে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার ব‌লেন, গতকাল‌কের ঘটনায় রাজধানীর বি‌ভিন্ন থানায় বেশ ক‌য়েক‌টি মামলা প্রক্রিয়াধীন র‌য়েছে। কিছুক্ষ‌ণের মধ্যে মামলাগু‌লো হ‌বে। প‌রে গ্রেপ্তার মামলার আসা‌মি‌দের আদাল‌তে সোপর্দ করা হ‌বে।

আরও পড়ুন...বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ, চলছে না যানবাহন

বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে চাল, পানি, খিচুরি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।

আরও পড়ুন...পু‌লিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ: মামলার প্রস্তু‌তি

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/সুজন/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত