ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১৫:৫২

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট
পরিবহন ধর্মঘট। ছবি: প্রতিনিধি

পুলিশ কর্তৃক গণহারে বাস রিকুইজিশন করার প্রতিবাদে উত্তর চট্টগ্রামের রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন মালিকরা।

বৃহস্পতিবার সকাল থেকে চালকরা এসব জেলায় গাড়ি চলাচল বন্ধ রেখেছেন।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, গত ৪ ডিসেম্বর চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা অনুষ্ঠিত হয়। সেখানে তিন পার্বত্য জেলা এবং এবং উত্তর চট্টগ্রাম থেকে পর্যাপ্ত বাস সরবরাহ করা হয়। সেই বাসের ভাড়া যা দিয়েছে তা নিয়ে আমরা কোনো কথা বলিনি। এরপর বুধবার কক্সবাজারেও প্রধানমন্ত্রীর জনসভা অনুষ্ঠিত হয়। সেখানকার জন্য কমপক্ষে ৫০টির বেশি বাস রিকুইজিশন করেছে পুলিশ। শুধু তাই নয়, বিভিন্ন বাসকে রিকুইজিশনের ভয় দেখিয়ে মোটা অংকের টাকাও আদায় করেছে।

তিনি আরও বলেন, কক্সবাজারের জন্য চট্টগ্রাম থেকে অর্ধশতাধিক রিকুইজিশন করা বাসকে মাত্র ৩০ লিটার করে তেল দেয়া হয়। ওই পরিমাণ তেল দিয়ে কি কক্সবাজার থেকে আসা-যাওয়া করা সম্ভব? পরে পরিবহন শ্রমিকরা আমাকে জানালে বিষয়টি সংশ্লিষ্টদের অবহিত করি। এরপর কক্সবাজারে যাদের জন্য গাড়িগুলো রিকুইজিশন করা হয়েছে তাদের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি জানাই। পরে তারা প্রতি চালককে আরও পাঁচ হাজার টাকা করে দেন। কিন্তু কক্সবাজার থেকে গাড়িগুলো চট্টগ্রামে আসার সময় ঈদগাঁও থানার ওসি গাড়িগুলো থামিয়ে টাকাগুলো কেড়ে নেয়। এ কারণে পরিবহন শ্রমিকরা অসন্তুষ্ট হয়ে গাড়ি চালানো থেকে বিরত রয়েছেন। এখানে অন্য কোনো বিষয় নেই। আমি শ্রমিকদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/আরকে

  • সর্বশেষ
  • পঠিত