ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগ: ৪০ জনের বিরুদ্ধে মামলা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১৬:১৩  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০২২, ১৬:১৯

গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগ: ৪০ জনের বিরুদ্ধে মামলা
গাড়িতে অগ্নিসংযোগ। ছবি: প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

ঢাকায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষ, গ্রেপ্তারের প্রতিবাদে নগরীর আলমাস সিনেমা হলের সামনে মশাল মিছিল, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় ১৪ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে নগরীর কোতোয়ালী থানায় মামলা করেন মানস দ্বে নামে ভাঙচুরের শিকার গাড়ির এক মালিক।

মামলার এজাহার অনুযায়ী, অভিযুক্তদের বিরুদ্ধে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ এবং স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টির অভিযোগ আনা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, একটি গাড়িতে অগ্নিসংযোগ ও দুইটি প্রাইভেটকার ভাঙচুরের ঘটনায় ১০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করে মামলা হয়েছে। মামলা করেন এক গাড়ির মালিক। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

তবে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহ্বায়ক মুহাম্মদ সাইফুল আলম। তিনি বলেন, ঢাকায় স্বেচ্ছাসেবক দল নেতাকে হত্যা ও বিএনপির কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে মশাল মিছিল বের করি আমরা। শুনেছি আমরা মিছিল শেষ করে চলে আসার পর কে বা কারা গাড়ি ভাঙচুর ও গাড়িতে আগুন দিয়েছে। এর সঙ্গে ছাত্রদলের নেতাকর্মীরা জড়িত নন। ছাত্রদলের নেতাকর্মীকে ঘায়েল করতে আওয়ামী লীগের কর্মীরা এ ঘটনা ঘটাতে পারেন।

বুধবার রাতে নগরীর ওয়াসার মোড় থেকে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে আলমাস সিনেমা হলের সামনে একটি গাড়িতে অগ্নিসংযোগ করে। এ সময় দুইটি প্রাইভেটকার ভাঙচুর করা হয়।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/এমপি

  • সর্বশেষ
  • পঠিত