ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

সীমিত পরিসরে খোলা হলো নয়া পল্টনের রাস্তা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১৭:২১

সীমিত পরিসরে খোলা হলো নয়া পল্টনের রাস্তা
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টনের রাস্তা সীমিত পরিসরে খুলে দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার রাস্তাটি খুলে দেয় আইনশৃঙ্খলা বাহিনী।

এর আগে, বুধবার পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর পল্টনের রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়। বৃহস্পতিবার সকাল থেকেও রাস্তাটি ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয় আইনশৃঙ্খলা বাহিনী। এরমধ্যে সকালে বিএনপির কিছু কর্মী এসে বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। পরে বিকাল সাড়ে ৪টার দিকে বিএনপির কার্যালয়ের এ রাস্তাটি খুলে দেয় আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে দেশের ৯টি বিভাগীয় শহরে সমাবেশ করে বিএনপি। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করার কথা রয়েছে দলটির। তবে সমাবেশের স্থান নিয়ে সরকার ও বিএনপির মধ্যে উত্তেজনা তৈরি হয়।

বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চাইলেও সরকারের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যান বা যেকোনো মাঠে করার কথা বলা হয়। বিএনপি নয়াপল্টনেই সমাবেশ করতে অনড় অবস্থানে আছে। এ নিয়ে বিতর্ক ও আলোচনার মধ্যেই বুধবার বিকেলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় একজনের মৃত্যু ও অনেকেই আহত হয়েছেন।

এরপর বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে বিএনপির বেশ কয়েকজন নেতাসহ অন্তত তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। সংঘর্ষের পর থেকে নয়াপল্টন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশের পক্ষ থেকে নয়াপল্টন এলাকাকে ‘ক্রাইম জোন’ হিসাবে চিহ্নিত করা হয়।

আরো পড়ুন: বিএনপি অফিসে তালা, নয়াপল্টনে যান চলাচল বন্ধ

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত