ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

নয়াপল্টনে সংঘর্ষ: রমনা থানায় আরো এক মামলা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১৯:৪৮  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০২২, ১৯:৫৮

নয়াপল্টনে সংঘর্ষ: রমনা থানায় আরো এক মামলা
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় রমনা মডেল থানায় আজ আরও একটি মামলা দায়ের করেছে পুলিশ। এর আগে এ ঘটনায় আরও তিনটি থানায় মামলা করেছে পুলিশ।

বৃহস্পতিবার পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইন, বেআইনি সমাবেশ, যানবাহন ভাঙচুরের অভিযোগে মামলাটি দায়ের করে। মামলার বাদী রমনা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সহিদুল ওসমান মাসুম।

এ মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী রওনাতুল ইসলাম শ্রাবণকে প্রধান আসামি করে ১৬৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও অজ্ঞাত আরও অনেককে মামলায় আসামি করা হয়েছে।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রমনা থানায় দায়ের করা মামলায় ১৬৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে। এদের মধ্যে তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ নিয়ে বুধবার (৭ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন, শাহজাহানপুর, মতিঝিল ও রমনা থানায় পৃথক চারটি মামলা দায়ের করল পুলিশ।

এর মধ্যে রাজধানীর পল্টন থানায় বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। এতে বিএনপির ৪৭৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০০-২০০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মতিঝিল থানায় দায়ের করা মামলায় বিএনপির ২৮ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়াও নাশকতার অভিযোগ এনে বিএনপির তিন শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে রাজধানীর শাহজাহানপুর থানায় একটি মামলা করা হয়েছে। এতে ৫২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আরও পড়ুন-‌পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ: তিন মামলায় আসামি ২ হাজারের বেশি

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত