ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মিছিলে যাওয়ার পথে কুমিল্লায় যুবদলের ২ নেতা আটক

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ২০:৩৩

মিছিলে যাওয়ার পথে কুমিল্লায় যুবদলের ২ নেতা আটক
ছবি: প্রতিনিধি
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম ও সহসভাপতি জহিরুল ইসলাম জহিরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকাল ১১টা ৫৯ মিনিটে বিএনপির কুমিল্লার অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। জেলা বিএনপি সূত্রে জানা গেছে, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে পুলিশের গুলিতে পল্লবী থানার ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা মকবুল হোসেন হত্যা এবং বিএনপির কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করছে পুলিশ।

এর প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ কর্মসূচি পালনের জন্য ওয়াসিম, জহির ও নেতাকর্মীরা একত্র হওয়ার উদ্দেশে যাচ্ছিলেন। দলীয় কার্যালয়ের প্রবেশপথ থেকে তাদের আচমকা গাড়িতে উঠায় পুলিশ।

পরে ওয়াসিম ও জহিরকে ছাড়াই নেতাকর্মীরা মিছিল বের করেন। এ সময় কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমেদ সনজুর মোর্শেদের নেতৃত্বে পুলিশের একটি দল তাদের ছত্রভঙ্গ করে দেয়।

জেলা মহানগর বিএনপির সভাপতি উৎবাতুল বারি আবু বলেন, ঢাকার সমাবেশের পূর্বে নেতাকর্মীদের হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করতে যাচ্ছিল কুমিল্লার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এসময় ওয়াশিম ভাই ও জহির ভাইকে ধরে নিয়ে গেছে পুলিশ। তাছাড়া আমাদের নেতাকর্মীদের ধাওয়া দিয়েছে পুলিশ। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। যত গ্রেপ্তার হোক যত হামলা হোক এই অবৈধ সরকারের পতন ছাড়া আমরা রাজপথ থেকে নড়বো না।

কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন বলেন, ‘আমরা তাদের ধাওয়া দিইনি। তারাই পালিয়েছেন আমাদের দেখে। আর ওয়াসিম ও জহিরের নামে মামলা থাকায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/এমএ

  • সর্বশেষ
  • পঠিত