ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

বিএনপির সব ধরনের ষড়যন্ত্র মোকাবেলায় প্রস্তুত আওয়ামী লীগ

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২২, ১৯:২৩  
আপডেট :
 ০৯ ডিসেম্বর ২০২২, ১৯:৩১

বিএনপির সব ধরনের ষড়যন্ত্র মোকাবেলায় প্রস্তুত আওয়ামী লীগ
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। ছবি: প্রতিনিধি

আগামীকাল শনিবার বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশ পথে বিএনপি-জামাতের সন্ত্রাস ও নৈরাজ্য ঠেকাতে আওয়ামী লীগ সব সময় মাঠে থাকবে। সরকার উৎখাতের সব ধরনের ষড়যন্ত্র মোকাবেলায় প্রন্তুত রয়েছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন বলেছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

শুক্রবার ঢাকার সাভারের রেডিও কলোনী স্কুল ও কলেজ মাঠে ১০ ডিসেম্বরের জনসভা মঞ্চের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। এসময় সাভার পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল গণি উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, বিএনপি জামাত এবং হেফাজত মিলে যে আন্দোলন করেছে তারা যে কোন সমাবেশ থেকে সন্ত্রাসী কর্মকান্ড করেছে, ধ্বংসযজ্ঞ চালিয়েছে। বিএনপি জামাতের যড়যন্ত্র, নাশকতা, সরকারকে অচল করার যে ষড়যন্ত্র সেই ষড়যন্ত্রের বিরুদ্ধে এটা একটি প্রতিবাদ জনসভা।

ডা. এনামুর রহমান জানান, বিএনপি-জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে সাভারের ১০ ডিসেম্বরের জনসভা অনুষ্ঠিত হবে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন। এ ছাড়াও কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক এমপি, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবীর নানক, এডভোকেট কামরুল ইসলাম এমপি, আ.লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, বাহাউদ্দিন নাসিম, ঢাকা জেলা আ.লীগের সভাপতি বেনজীর আহমেদ এমপি, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুনসহ শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ জনসভায় উপস্থিত থাকবেন।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামাতের যে কোন ষড়যন্ত্র মোকাবেলায় আ.লীগ ও অঙ্গসংগঠন সব সময় প্রস্তুত আছে। সকল ষড়যন্ত্র রুখে দেয়ার ক্ষমতা আওয়ামী লীগের আছে। এই জনসভায় আমরা বুঝিয়ে দিতে চাই দেশের মানুষ ও আ.লীগের সকল নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ আছে। সাভারে ১০ ডিসেম্বরের জনসভায় লাখো লাখো নেতা-কর্মীরা উপস্থিত হবেন। ঢাকা, মানিকগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুরসহ কয়েকটি জেলা থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সমাবেশে যোগ দেবেন।

অন্য দিকে, যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে সাভার ও ঢাকা-আরিচা মহাসড়কে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। প্রস্তুত রয়েছে পুলিশের সাজোয়া যানবাহন। গাবতলী, সাভার, আশুলিয়ার বিভিন্ন পয়েন্টে নাশকতা এড়াতে বসানো হয়েছে চেকপোস্ট।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক সাহা বলেন, ১০ ডিসেম্বরকে উদ্দেশ্য করে জঙ্গী তৎপরতা ও নাশকতার খবর রয়েছে পুলিশের কাছে। এছাড়াও সাভারে আওয়ামী লীগের বিশাল একটি সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশের এ ধরনের তৎপরতা স্বাভাবিক।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/এমএস

  • সর্বশেষ
  • পঠিত