ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

বিএনপির সমাবেশ

রাজধানীর রাস্তাঘাট ফাঁকা, মোড়ে মোড়ে পুলিশের সতর্ক অবস্থান

  নিজেস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ১০:০৭  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০২২, ১০:৩১

রাজধানীর রাস্তাঘাট ফাঁকা, মোড়ে মোড়ে পুলিশের সতর্ক অবস্থান
রাজধানীর রাস্তাঘাট ফাঁকা, মোড়ে মোড়ে পুলিশের পাহারা। ছবি: প্রতিবেদক
নিজেস্ব প্রতিবেদক

রাজধানীতে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে ভোর থেকেই ব্যস্ত সড়কগুলো ফাঁকা। রাস্তাঘাটে গণপরিবহনেরও তেমন একটা দেখা মেলেনি। সড়কের প্রতিটি মোড়ে মোড়ে পুলিশকে দেখা যাচ্ছে সতর্ক অবস্থানে।

শনিবারে বিএনপির এই গণসমাবেশকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে রাজনৈতিক সরগরম পরিস্থিতি সাধারণ জনগণের মনে শঙ্কা সৃষ্টি করেছে।

গতকাল শুক্রবার থেকেই রাস্তায় যানবাহন চলাচলের চাপ কম থাকলেও আজকে তা একেবারে নাই বললেই চলে। সকাল সাড়ে সাতটা থেকে আটটা পর্যন্ত রাজধানীর মোহাম্মদপুর, শিয়া মসজিদ, কলেজগেট, আসাদ অ্যাভিনিউ, খামারবাড়ি, ফার্মগেট ও কারওয়ান বাজার এলাকা ঘুরে দেখা যায়, সড়কে ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল নেই বললেই চলে। বাসের সংখ্যাও একেবারে হাতে গোনা। কিছু সিএনজিচালিত অটোরিকশার দেখা মিলছে। অন্যান্য দিনের তুলনায় সড়কে পথচারী ও যাত্রী উপস্থিতিও কম।

সিএনজিচালিত অটোরিকশার চালকেরা যাত্রীরা অপেক্ষায় ছিলেন। পঞ্চাশোর্ধ্ব অটোরিকশার চালক আবদুল হক জানান, রাস্তাঘাট গতকাল থেকেই ফাঁকা। ১ হাজার ২০০ টাকা মালিকের দৈনিক জমা, ৩০০ টাকার গ্যাস লাগে। নিজের খাওয়ার খরচ আছে৷ এই টাকা তোলার পরে আয়ের হিসাব। গতকাল কোনোমতে ২০০ টাকা হইছিল। আজকে জমাও হবে না মনে হচ্ছে।

বিভিন্ন সড়কের মোড়ে যাত্রীদের বাসের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। প্রধান সড়কে কিছু রিকশা চলাচল করছে। জরুরি কাজ ছাড়া অনেকেই বাইরে বের হননি। ফলে সড়কে পথচারী মানুষের সংখ্যাও কম। অন্যদিকে প্রধান সড়ক গুলোতে সতর্ক অবস্থানে তৎপর থাকতে দেখা গিয়েছে পুলিশকে।

আরও পড়ুন...ঢাকায় বিএনপির গণসমাবেশ ১১টায় শুরু

বাংলাদেশ জার্নাল/নুসরাত/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত