ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

গাজীপুর ট্রেনের সিডিউল বিপর্যয়ে ভোগান্তি যাত্রীদের

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ১৩:২৬

গাজীপুর ট্রেনের সিডিউল বিপর্যয়ে ভোগান্তি যাত্রীদের
জয়দেবপুর জংশন। ছবি: সংগৃহীত
গাজীপুর প্রতিনিধি

জয়দেবপুর জংশনে গাজীপুরে থেকে ঢাকাগামী ট্রেনের সিডিউল বিপর্যয়ে সাধারণ যাত্রীরাদের ভোগান্তির শিকার হতে।

শনিবার ভোর থেকে ট্রেনের সিডিউল বিপর্যয় শুরু হয়।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মোঃ রেজাউল ইসলাম জানান, আজকে প্রতিটা ট্রেনেই আধা ঘন্টা থেকে প্রায় এক ঘণ্টা পর্যন্ত বিলম্বে ছেড়ে যাচ্ছে, কারণ উত্তরবঙ্গ থেকে প্রতিটা ট্রেনই এখানে বিলম্বে আসছে। তবে এখানে পৌঁছার পর কোন ট্রেনই ছাড়তে দেরি হচ্ছে না।

তিনি বলেন, রাজশাহী থেকে ঢাকাগামী ধুমকেতু শনিবার ভোর পৌনে ৪টা ছাড়ার কথা থাকলেও এখান থেকে সাড়ে চারটায় ছাড়ে। ঢাকাগামী নীল সাগর এক্সপ্রেস ট্রেনটি সাড়ে ৪টার বদলে ৫টা ২০মিনিটে, রংপুর এক্সপ্রেস ট্রেনটি সাড়ে ৫টায় ছাড়ার কথা থাকলও ছাড়ে ৫টা ৪৫ মিনিটে, সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টার স্থলে ৭টায়, একতা ট্রেনটি ৭টার স্থলে ৯টা ৫ মিনিটে যমুনা ট্রেনটি ৬টা ৩০মিনিটের বদলে ৮টা ৫ মিনিটে, টাঙ্গাইল কম্পিউটার সাড়ে ৮টার বদলে সাড়ে ১০টায়, জামালপুর কমিউটার সাড়ে ১০টার বদলে ১০টা ৫০ মিনিটে ছেড়ে যায়।

ট্রেন ছাড়তে কিছুটা বিলম্ব হলেও জয়দেবপুর জংশনে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।

জয়দেবপুর জংশনে জিআরপি পুলিশ ফাঁড়ির ৩৪ মাহমুদ শহিদুল ইসলাম জানান, এখানে মহানগর পুলিশ, জিআরপি, আর এন বি, বেঙ্গল পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা চেকপোস্টের মাধ্যমে সন্দেহভাজনদের তল্লাশি করছেন। জংশনের প্রতিটি গেটে এবং প্ল্যাটফর্ম এলাকায় তারা টহল দিচ্ছেন এবং প্রয়োজনে যাত্রীদের ব্যাগ ও লাগেজ তল্লাশি করছেন। মহাসড়কে বাস না পেয়ে শনিবার সকালে অনেকেই ট্রেনের মাধ্যমে তাদের গন্তব্যে যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন।

গাজীপুর সদরের বাঘের বাজার এলাকার বাসিন্দা মোঃ জাহাঙ্গীর আলম জানান, তিনি জরুরি প্রয়োজনে ঢাকায় যাওয়ার জন্য হোতাপাড়া এলাকায় অবস্থান করছিলেন। বাস না পেয়ে অটো রিকশা যোগে ভিতরের রাস্তা দিয়ে জয়দেবপুর রেল জংশনে চলে যান। কিন্তু সেখানে গিয়েও তিনি দেখতে পান যথাসময়ে ট্রেন আসছে না। পরে তিনি সাড়ে ৮টার টাঙ্গাইল কম্পিউটার ট্রেনটি সাড়ে ১০টার দিকে জংশন ছেড়ে যাওয়ার সময় তাতে চড়ে গন্তব্যে চলে যান।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/জিকে

  • সর্বশেষ
  • পঠিত