ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

বিএনপির ৭ এমপির সংসদ থেকে পদত্যাগের ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ১৩:৩৪  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০২২, ১৪:১৮

বিএনপির ৭ এমপির সংসদ থেকে পদত্যাগের ঘোষণা
বিএনপির ৭ এমপি। ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

গোলাপবাগের গণসমাবেশ থেকে বিএনপির সাত এমপির জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেয়া হয়েছে। শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশে সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ সাত এমপির পদত্যাগের এ ঘোষণা দেন।

সিরাজ বলেন, আমি নির্বাচিত এমপি, কিন্তু অনির্বাচিত সংসদ। সাড়ে তিন বছর এই সংসদে ছিলাম। এই সংসদে জনগণের কোন কথা আওয়ামী লীগ বলে নাই। আওয়ামী লীগ এই সংসদকে বানিয়েছে বন্দনার বাক্স। যেখানে শেখ হাসিনার বন্দনা ছাড়া আর কোন বন্দনা চলে না।

আরও পড়ুন...গোলাপবাগে বিএনপির গণসমাবেশ চলছে

তিনি বলেন, বর্তমান সংসদ জনগণের সংসদ নয়। যে কারণে আজ লক্ষ লক্ষ জনতা জড়ো হয়েছে, কারণ একটায় এই সংসদকে জনতার সংসদ বানাতে হবে। এই সংসদে আসতে হবে জনগণের অধিকার নিয়ে। জনগণের ভোটে নির্বাচিতরা আসবেন এই সংসদে। আমরা সাতজন এমপি এই সংসদে আছি। আমাদের স্থায়ী কমিটিতে সিদ্ধান্ত হয়েছে, এই বিশাল জনসমুদ্রকে সাক্ষী রেখে আমরা সংসদ থেকে পদত্যাগের ঘোষণা করলাম।

আরও পড়ুন...রাজধানীর রাস্তাঘাট ফাঁকা, মোড়ে মোড়ে পুলিশের সতর্ক অবস্থান

সমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সঞ্চালনায় রয়েছেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।

পদত্যাগ করা বিএনপির সাত এমপি হলেন- বগুড়া-৬ আসনে গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনে মোশাররফ হোসেন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান জাহিদ ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত