ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

সমাবেশে ঢুকতে বাধা নেই, বিকেলে নেতাকর্মীরা চলে যাবেন আশা পুলিশের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ১৩:৪৬  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০২২, ১৬:০৬

সমাবেশে ঢুকতে বাধা নেই, বিকেলে নেতাকর্মীরা চলে যাবেন আশা পুলিশের
গোলাপবাগ মাঠে নেতাকর্মীরা। ছবি: প্রতিনিধি
নিজস্ব প্রতিবেদক

বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে রাজধানীর গোলাপবাগের মাঠে নেতাকর্মীদের ঢোকার ব্যাপারে কোনো বাধা নেই। তারা স্বাভাবিকভাবেই সেখানে মিছিল নিয়ে যেতে পারছেন। তাছাড়া, পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সমাবেশ শেষে নির্দিষ্ট সময়ে (বিকেল সাড়ে ৪টা) নেতাকর্মীরা চলে যাবেন- এমনটাই আশা করা হচ্ছে। বিএনপিকর্মীরা ঘরে ফিরে যাবেন, তা না করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে সেটা কঠোরভাবে দমন করা হবে।

শনিবার সকালে গোলাপবাগ মাঠে সমাবেশ শুরু হয়। সমাবেশকে কেন্দ্র করে প্রায় ৩৪ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ বলেন, কোথাও নাশকতার আশঙ্কা নেই।

তিনি বলেন, ‘নিরাপত্তায় প্রচুর পরিমাণ পুলিশ কাজ করছে। ঢাকা শহরের প্রতিটি এলাকায় পুলিশ ঘোরাঘুরি করছে। কোথাও কোনো ঝামেলা নাই। বিএনপির যে মিছিল যাওয়ার কথা, সেটিও ভালোভাবে মাঠে গেছে। কোথাও কোনো ঝামেলা নাই; যানজট নাই।’

গোলাপবাগ মাঠের নিরাপত্তা নিয়ে পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘গোলাপবাগে তো আমরা অনুমতি দিয়ে রেখেছি। সেখানে পর্যাপ্তসংখ্যক পুলিশ রয়েছে।’

অন্যদিকে, ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, আমরা আশা করি, সমাবেশ শেষ করে তারা (বিএনপি) শান্তিপূর্ণ ও স্বাভাবিকভাবে চলে যাবে। কিন্তু যদি নাশকতার চেষ্টা করে, সরকারি এবং পাবলিক সম্পত্তি ভাঙচুরের চেষ্টা করে বা অন্য কোনো ক্ষতি করার চেষ্টা করে, তাহলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।

নাশকতার আশঙ্কার বিষয়ে ডিএমপি কর্মকর্তা বিপ্লব বলেন, আপনারা দেখেছেন, পুলিশ সদস্যদের ওপর লক্ষ্য করে আঘাত করা হয়েছিল, ককটেল নিক্ষেপ করা হয়েছিল। সেজন্যই সারা ঢাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। যেসব পুলিশ সদস্য দায়িত্ব পালন করছে তাদেরও যেন ক্ষতি না হয়, সেজন্য সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সমাবেশ সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।

আরও পড়ুন: বিএনপির সমাবেশ: মাঠে ৩৪ হাজার পুলিশ

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত