ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

জীবন থাকতে দেশের স্বার্থ নষ্ট হতে দেব না: শেখ হাসিনা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২২, ১২:৫৭  
আপডেট :
 ২৪ ডিসেম্বর ২০২২, ১৩:২৪

জীবন থাকতে দেশের স্বার্থ নষ্ট হতে দেব না: শেখ হাসিনা
সম্মেলনে বক্তব্য রাখছেন দলীয় সভাপতি শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ যাতে ক্ষমতায় আসতে না পারে সে চেষ্টা করা হয়েছিল। ৭৫ এর পর জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া হয়। ৯৬ সালে ভোট চুুরি করা হয়েছিল। জনগণ তা মেনে নেয়নি।

তিনি বলেন, সরকারের ধারাবহিকতার কারণেই দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে।বাংলাদেশের এতটুকু স্বার্থ জীবন থাকতে নষ্ট হতে দেব না। বাংলাদেশের স্বার্থ কখনো কোথাও বিলিয়ে দেয়া হবে না।

শনিবার দুপুরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়া ভোট চুরি করে প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। কিন্তু কেউ ভোট চুরি করলে বাংলাদেশের মানুষ তাকে মেনে নেয় না।

শেখ হাসিনা বলেন, ‘একাশি (১৯৮১) সালে আমাকে যখন সভাপতি করা হলো তখন আমি রেহানার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিই, দেশে আমাকে আসতেই হবে। তখন ছেলে–মেয়েকে রেহানার কাছে রেখে দেশে ফিরে আসি। আমার থাকার জায়গা ছিল না, কোথায় উঠব, কোথায় থাকব কিছুই জানি না। দেশে ফিরে এসেছি, আব্বা একটা কথা বলত, আমার দেশের গরিব দুঃখী মানুষের ভাগ্য গড়তে হবে।’

গরিব দুঃখী মানুষের ভাগ্য পরিবর্তন বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতি বলেন, গরিব দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে, স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে আমি দেশে ফিরে আসি। এরপর আন্দোলন সংগ্রাম করে ১৯৯৬ সালের নির্বাচনের ক্ষমতায় আসার কথা তুলে ধরেন। এই জন্য নেতা কর্মী ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, আওয়ামী লীগ যাতে সরকারে না আসতে পারে, অনেক চেষ্টা করেছে। কিন্তু বাংলাদেশের এতটুকু স্বার্থ কারও হাতে তুলে দেবো না, এটাই ছিল আমার প্রতিজ্ঞা।

প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির পিতা চেয়েছিলেন বাংলাদেশ হবে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ। তিনি দেশকে উন্নত-সমৃদ্ধ করতে চেয়েছিলেন। দুর্ভাগ্য তিনি সেটা পারেননি। আমরা সেটা করছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা নির্বাচন কমিশন গঠনের জন্য আইন করে দিয়েছি।

সম্মেলনে আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। শোক প্রস্তাব পাঠ করেন দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শান্তির প্রতীক সাদা পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরও পড়ুন: ২২তম সম্মেলনের উদ্বোধন করলেন শেখ হাসিনা

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত