ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

কৃষি বাণিজ্য মেলার আয়োজন করবে ডিএনসিসি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৩, ০৩:০০

কৃষি বাণিজ্য মেলার আয়োজন করবে ডিএনসিসি
প্রতিকী ছবি।

কৃষি খাতের সঙ্গে জড়িত সব ভ্যালু চেইন পার্টনারের অংশগ্রহণে নিরাপদ খাদ্য, খাদ্যনিরাপত্তা ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা প্রক্রিয়া ত্বরান্বিত করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে রাজধানীর আমিনবাজারে নবনির্মিত ‘ডিএনসিসি পাইকারি কাঁচাবাজার’ প্রাঙ্গণে আগামী ৩ থেকে ৫ ফেব্রুয়ারি ‘কৃষি বাণিজ্য মেলা’ অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো অনুষ্ঠেয় এই মেলার আয়োজন বাস্তবায়ন করবে দেশী ফার্মার লিমিটেড।

রোববার সন্ধ্যায় গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে এই তথ্য জানিয়েছেন ঢাকা উত্তর সিটির মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন। তিনি বলেন, গত ২১ ডিসেম্বর উত্তর সিটির প্রধান কার্যালয় নগর ভবনে মেয়র মো. আতিকুল ইসলাম এবং দেশী ফার্মার লিমিটেডের চেয়ারম্যান সুমাইয়াহ মৌসিনিনের সঙ্গে বৈঠকে তিন দিনব্যাপী কৃষি বাণিজ্য মেলা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

কৃষি বাণিজ্য মেলা আয়োজন সম্পর্কে মেয়র আতিকুল ইসলাম বলেন, ভোক্তাদের নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করার প্রয়োজনীয় অবকাঠামো ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা নিশ্চিত করতে সময়োপযোগী বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে চলেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এরই ধারাবাহিকতায় নিরাপদ খাদ্য বাজারজাতকরণ ব্যবস্থাপনা ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনার মাধ্যমে চাহিদা ও জোগানের সমন্বয় এবং দামের স্থিতিশীলতা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকার আমিনবাজারে ডিএনসিসি পাইকারি কাঁচাবাজার নির্মাণের কাজ দ্রুত এগিয়ে চলেছে। ডিএনসিসির পাইকারি কাঁচাবাজারের কার্যক্রম এই মেলার মাধ্যমে জনগণের কাছে তুলে ধরা সম্ভব হবে।

উল্লেখ্য, দেশের বিভিন্ন অঞ্চলের কৃষক প্রতিনিধি, কৃষি উদ্যোক্তা, ডেইরি, পোলট্রি এবং মৎস্য খামারি, কৃষি বাণিজ্যের সঙ্গে সংশ্লিষ্ট পাইকার, আড়তদার, সার-বীজ-কীটনাশক ও কৃষিযন্ত্র উৎপাদনকারী প্রতিষ্ঠান, প্যাকেজিং, লজিস্টিকস কোম্পানি, আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, কৃষি বাজার ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্ট সংস্থা, স্টার্টআপ, ফিনটেক, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস খাতের প্রতিনিধিরা এই মেলায় অংশ নেবেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত