ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ভালো কাজের স্বীকৃতি পেল ৪৫৮ পুলিশ সদস্য

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৩, ১৪:৩৫  
আপডেট :
 ০৫ জানুয়ারি ২০২৩, ১৪:৩৮

ভালো কাজের স্বীকৃতি পেল ৪৫৮ পুলিশ সদস্য
পুলিশ ফোর্স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ (আইজিপি ব্যাজ) পরানো হয়েছে ৪৫৮ পুলিশ সদস্যকে।

প্রশংসনীয় ও ভাল কাজের স্বীকৃতি হিসেবে পুলিশ ফোর্স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ (আইজিপি ব্যাজ) পরানো হয়েছে ৪৫৮ পুলিশ সদস্যকে। বৃহস্পতিবার দুপুরে পুলিশ সপ্তাহ-২০২৩ এ রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে তাদের এই ব্যাজ পরিয়ে দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ব্যাজপ্রাপ্তদের হাতে এ সময় সনদও তুলে দেন তিনি।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, ২০২২ সালে প্রশংসনীয় কাজের স্বীকৃতিস্বরূপ ৪৫৮ জনকে তৃতীয় মর্যাদাপূর্ণ এই ব্যাজ পরানো হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) পুলিশ সপ্তাহ-২০২৩ শুরু হয়েছে। এদিন সকালে রাজধানীর রাজারবাগে ঢাকা মেট্রোপলিটন পুলিশ লাইন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্ষিক পুলিশ প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। দুপুরে তিনি পুলিশ সদস্যদের কল্যাণ প্যারেডে অংশ নেন। ৮ জানুয়ারি শেষ হবে পুলিশ সপ্তাহ।

পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিন ৪ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার থেকে পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী। সন্ধ্যায় ভাষণ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ উপলক্ষে বঙ্গভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তৃতীয় দিন ৫ জানুয়ারি পুলিশ কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সম্মেলনে অংশ নেবেন। ৬ জানুয়ারি হবে আইনশৃঙ্খলা ও অপরাধ বিষয়ে একটি মতবিনিময় সভা। পরদিন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সম্মেলনে অংশ নেবেন আইজিপি। পুলিশ সপ্তাহের শেষ দিন মন্ত্রী, মন্ত্রীপরিষদ সচিব, প্রধান বিচারপতির সঙ্গে পৃথক বৈঠকে অংশ নেবেন পুলিশ কর্মকর্তারা।

বাংলাদেশ জার্নাল, এমএ

  • সর্বশেষ
  • পঠিত