ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: কাপাসিয়ায় ৭দিন ব্যাপী গণআলোকচিত্র প্রদর্শনী

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ১২:১৯  
আপডেট :
 ১০ জানুয়ারি ২০২৩, ১২:৪৭

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: কাপাসিয়ায় ৭দিন ব্যাপী গণআলোকচিত্র প্রদর্শনী
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গণআলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। ছবি: প্রতিনিধি

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়ের বিভিন্ন দুর্লভ চিত্র নিয়ে গণআলোকচিত্র প্রদর্শনী এবং প্রচার ও গণসমাবেশের আয়োজন করা হয়েছে। মরিয়ম ফাউন্ডেশন ও কাপাসিয়া উপজেলা কৃষক লীগের সাবেক কমিটির নেতৃবৃন্দের এ আয়োজন করেছে।

মঙ্গলবার সকালে গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা ৭দিন ব্যাপী গণআলোকচিত্র প্রদর্শনীটি উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব নজীব আহমেদ, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও মরিয়ম ফাউন্ডেশন'র চেয়ারম্যান আলম আহমেদ, গাজীপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনিসুর রহমান আরিফ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ সরকার, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আইনুদ্দিন, জেলা পরিষদের সাবেক সদস্য মো. ওয়াজ উদ্দিন মোল্লা, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য শাহ মোহাম্মদ জালিয়া আলম কনক ও মো. জসিম উদ্দিন প্রমুখ।

গণআলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের প্রাক্কালে স্থিরচিত্র প্রদর্শনকালে ফাউন্ডেশনের চেয়ারম্যান আলম আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়কার বিভিন্ন গুরুত্বপূর্ণ ও দুর্লভ ২৬৬টি স্থির চিত্র এ প্রদর্শনীতে স্থান পেয়েছে। তিনি বলেন, এসব চিত্র থেকে গাজীপুরসহ পার্শ্ববর্তী জেলার শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/ শিক্ষার্থী ও এলাকাবাসী অজানা অনেক তথ্য জানতে পারবেন, উপলব্ধি করতে পারবেন। সবার জন্য উন্মুক্ত এ প্রদর্শনী চলবে ৭ দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাপাসিয়া উপজেলা কৃষকলীগের সাবেক সহ- সভাপতি মুজিবুর রহমান চৌধুরী আঙ্গুর।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত