ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

বিশ্ব ইজতেমায় ধর্মপ্রাণ মুসল্লিদের সেবা দিতে র‌্যাবের চিকিৎসা কেন্দ্র

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ১৯:১৫

বিশ্ব ইজতেমায় ধর্মপ্রাণ মুসল্লিদের সেবা দিতে র‌্যাবের চিকিৎসা কেন্দ্র
ইজতেমা মাঠসংলগ্ন এলাকায় চিকিৎসা কেন্দ্র। ছবি: প্রতিনিধি

বিশ্ব ইজতেমায় আসা ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসা সেবা প্রদানের জন্য ইজতেমা মাঠসংলগ্ন এলাকায় চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

শুক্রবার র‌্যাব জানিয়েছে, সামগ্রিকভাবে বিশ্ব ইজতেমা উপলক্ষে যেকোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবিলা ও নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব সদর দপ্তর ও র‌্যাব-১ সহ ঢাকার অন্যান্য পাঁচটি ব্যাটালিয়ন মোতায়েন রয়েছে। ইজতেমার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, র‌্যাবের স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, সাদা পোশাকে টহল ও চেকপোস্টের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বিশ্ব ইজতেমার নিরাপত্তার পাশাপাশি মানবিক দিকগুলো বিবেচনা করে আগত ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসা দিতে ইজতেমা মাঠসংলগ্ন এলাকায় র‌্যাব চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে। চিকিৎসা কেন্দ্রে ইজতেমায় আসা ধর্মপ্রাণ মুসল্লিদের বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিভিন্ন প্রকার ওষুধ সরবরাহ করা হবে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, বিশ্ব ইজতেমায় আসা মুসল্লিদের জন্য প্রাথমিক চিকিৎসা সেবাসহ গুরুতর রোগীদের চিকিৎসার জন্য পোর্টেবল অক্সিজেন, নেবুলাইজেশন ও অন্যান্য চিকিৎসা সেবার ব্যবস্থা রাখা হয়েছে। জরুরি পরিস্থিতিতে সার্বক্ষণিক র‌্যাবের অ্যাম্বুলেন্স সার্ভিস ইজতেমা এলাকায় চিকিৎসা কেন্দ্রে প্রস্তুত রয়েছে।

এছাড়াও ইজতেমায় আসা মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শ দেয়া হবে। ইজতেমায় আসা মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শের জন্য ইজতেমায় স্থাপিত মেডিকেল সেন্টারের মোবাইল নম্বরে (০১৭৭৭৭২০০৪৫) যোগাযোগ করা জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমপি

  • সর্বশেষ
  • পঠিত