ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

নোয়াখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাই ৩০ দোকান

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩, ০৮:৫০

নোয়াখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাই ৩০ দোকান
ভয়াবহ অগ্নিকাণ্ড। ছবি: সংগৃহীত

নোয়াখালীর প্রধান বাণিজ্যকেন্দ্র বেগমগঞ্জের চৌমুহনী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডর ঘটনা ঘটেছে। এতে ৩০টি দোকান ও গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে কয়েক কোটি টাকার সম্পত্তি ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেছেন ব্যবসায়ীরা।

বুধবার (১৮ জানুয়ারি) ভোর সোয়া ৫টার দিকে চৌমুহনী বাজারের রেলওয়ে মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে নোয়াখালী ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত পরিচালক পূর্ণ চন্দ্র বলেন, ভোর সোয়া ৫টার দিকে চৌমুহনী রেলওয়ে মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা শুরু করে। পরে ফেনীসহ জেলা সদর মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ থেকে মোট ১২টি ইউনিট যোগ দেয়। প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে।

তিনি আরও জানান, রেলওয়ে মার্কেটের একটি জেনারেটর দোকানে থেকে আগুন লাগে। পরে আগুন চারদিকে দ্রুত ছড়িয়ে পড়ে। সকাল সোয়া ৭টা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। জেনারেটরের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, বুধবার ভোর রাতের দিকে বাজারের রেলওয়ে মার্কেটে হঠাৎ করে আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন। এ সময় স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে ছুটে আসলেও আগুন দ্রুত পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই আগুনে মার্কেটে থাকা ১৫টি ক্রোকারিজ দোকান, খাবার হোটেল, আবাসিক হোটেলসহ অন্তত ৩০টি দোকান পুড়ে যায়। দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল ও নগদ টাকা পুড়ে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত