ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নকল বৈদ্যুতিক তার-ভেজাল খাদ্য, ২৩ লাখ টাকা জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩, ১৩:১৮

নকল বৈদ্যুতিক তার-ভেজাল খাদ্য, ২৩ লাখ টাকা জরিমানা
ছবি: বাংলাদেশ জার্নাল
নিজস্ব প্রতিবেদক

ঢাকার সাভার ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম‌্যমাণ আদালত প‌রিচালনা করে নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য ও কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ১২‌টি প্রতিষ্ঠানকে ২৩ লাখ টাকা জ‌রিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার র‌্যাব-১০ জা‌নিয়েছে, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে ও বিএস‌টিআইর প্রতি‌নি‌ধির উপ‌স্থি‌তি‌তে সোমবার এই ভ্রাম‌্যমাণ আদালত প‌রিচা‌লিত হয়।

এ সময় নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য ও কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ম্যাডাম কসমেটিক্স লিমিটেডকে ৫০ হাজার, মেসার্স এলিগেন্সী ক্যাবল ফেক্টরীকে ৫ লাখ, এএমএস ফুড প্রোডক্টসকে ১ লাখ, এবিটিং ফ্লেভারড স্ফট ড্রিকংস পাউডারকে ৫০ হাজার, রমজান ফুড প্রডাক্টাসকে ২০ হাজার, ইমন কসমেটিক্সকে ১ লাখ, লিপি ইঞ্জিনিয়ারিংকে ৫ লাখ, অলিভ বাংলাদেশ লিমিটেডকে ৫ লাখ, মোজাম্মেল দই ঘরকে ১ লাখ, আল আলাক লিভিরাইজকে ১ লাখ, আলমগীর কসমেটিক্সকে ১ লাখ ও এন আর জি ক্যাবলসকে ২ লাখ টাকা ক‌রে জরিমানা করেন নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটে নির্দেশে ভ্রাম্যমাণ আদালত ২০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য, কসমেটিক্স জব্দ ও ধ্বংস করা হয়।

দণ্ডপ্রাপ্তরা বেশ কিছুদিন ধরে নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য ও কসমেটিক্স উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানতে পেরেছে র‌্যাব।

বাংলাদেশ জার্নাল/সুজন/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত