ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

কারাগারে রাতে যা খেলেন খালেদা জিয়া

কারাগারে রাতে যা খেলেন খালেদা জিয়া

দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। তার সঙ্গে আছেন গৃহপরিচারিকা ফাতেমা। আদালতের অনুমতি নিয়ে তাকে খালেদা জিয়ার সঙ্গে রাখা হয়েছে।

এদিকে কারাগারের প্রথম রাতের খাবার হিসেবে বিএনপি চেয়ারপার্সনকে ভাত, মাছ ও সবজি দেয়া হয়েছে। খালেদার কক্ষে একটি খাট, টেবিল, চেয়ার, টিভি ও দুটি ফ্যান রয়েছে।

কারা অধিদফতরের ঢাকা বিভাগের ডিআইজি (প্রিজন্স) তৌহিদুল ইসলাম জানান, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী খালেদা জিয়াকে কারাগারের মূল ফটকের ভেতরে পুরনো অফিস ভবনে রাখা হয়েছে। তার চিকিৎসাসেবা নিশ্চিত করতে একজন চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া তাকে সেবা-শুশ্রূষা করতে একজন সেবিকা নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া তার চাহিদা অনুযায়ী একটি জাতীয় দৈনিক সরবরাহ করা হবে। ভিআইপিবন্দি ও জেল কোড অনুযায়ী খালেদা জিয়া সব সুযোগ-সুবিধা পাবেন।

জিয়া এতিমখানা ট্রাস্টের ২ কোটি টাকা আত্মসাতের এই মামলায় বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার জজ আদালত। পুরান ঢাকার বকশীবাজারে কারা অধিদপ্তরের মাঠে স্থাপিত বিশেষ এজলাসে বিচারক আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন।

সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রায় দেয়ার সময় জজ আখতারুজ্জামানকে গম্ভীর দেখাচ্ছিল। আসামিপক্ষ ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের সঙ্গে কোনো কথাও বলেননি তিনি। অন্যদিন তাকে হাসিখুশি দেখাত।

বিচারক যখন সাজার রায় পড়ছিলেন, তখন চোখ বুঁজে তা শুনছিলেন খালেদা জিয়া। ১১টি বিচার্য বিষয়ের উপর এই মামলায় সিদ্ধান্ত টানার কথা জানিয়ে ১৫ মিনিটের মধ্যে রায় পড়ে আসন ছেড়ে খাসকামরায় চলে যান বিচারক।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত