ঢাকা, শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

লোপাটের রাজত্ব কায়েম করেছে কর্তৃত্ববাদী সরকার: গণফোরাম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩, ১৪:০৮

লোপাটের রাজত্ব কায়েম করেছে কর্তৃত্ববাদী সরকার: গণফোরাম
নিজস্ব প্রতিবেদক

গণফোরাম সভাপতি মোস্তফা মহসীন মন্টু বলেন, 'বৈষম্যমুক্ত দেশ গড়াই ছিলো মুক্তিযোদ্ধাদের স্বপ্ন। কিন্তু, হাজার হাজার কোটি টাকা লুটপাট করে লোপাটের রাজত্ব কায়েম করছে এই কর্তৃত্ববাদী সরকার।'

রাজধানীর আরামবাগে বুধবার বেলা ১১টায় এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন মোস্তফা মহসীন।

গ্যাস-বিদ্যুৎ-জ্বালানি তেলের দামবৃদ্ধির প্রতিবাদে এবং সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে গণতন্ত্র পুনরুদ্ধার করতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে এ সমাবেশ করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা মহসীন বলেন, 'জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। আজ গণতন্ত্র হরণ করে যারা নিজেদের মুক্তিযুদ্ধের পক্ষের সরকার দাবি করছে তারাই আসলে মুক্তিযুদ্ধ বিরোধী। বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থা দলীয় সরকারের অধীনে গত দুইটি নির্বাচনের মাধ্যমে ধ্বংস করে পরিবারতন্ত্র, স্বৈরতন্ত্র ও সন্ত্রাসতন্ত্র কায়েম করেছে। বিরোধী দলকে রাজপথে সভা সমাবেশ করতে না দেয়ার হুমকি দেয়া হচ্ছে। এটা কিসের গণতন্ত্র।'

সমাবেশে সভাপতির বক্তব্যে বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী বলেন, আমাদের দাবি পরিষ্কার, 'আমরা জনগণের ভোটাধিকার ফেরত চাই। জনগণের ভোটাধিকার ফিরে পেতে একটাই উপায় নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। এই দাবিতে আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে।

সমাবেশে গণফোরামের নির্বাহী সভাপতি এ কে এম জগলুল হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য আব্দুল হাসিব চৌধুরী, খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত