ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

৯৯৯-এ কল পেয়ে বৃদ্ধাকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দিল পুলিশ

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৭:১৯  
আপডেট :
 ২৬ জানুয়ারি ২০২৩, ১৭:২৫

৯৯৯-এ কল পেয়ে বৃদ্ধাকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দিল পুলিশ
দেলজান বেওয়া নামের এক বৃদ্ধাকে উদ্ধার করে পুলিশ। ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুর উপজেলায় ‘৯৯৯’ নম্বরে ফোন কল পেয়ে রাস্তায় পড়ে থাকা দেলজান বেওয়া নামের ৭৫ বছর বয়সী এক বৃদ্ধা মাকে উদ্ধার করে তার বাড়িতে পৌঁছে দিয়েছে পুলিশ।

ওই বৃদ্ধা মা উপজেলার হাতিয়া ইউনিয়নের গাবুরজান গ্রামের মৃত মজিবর রহমানের স্ত্রী। তিনি পাঁচ সন্তানের জননী। কিন্ত কেউ মায়ের ভরন-পোষণের দায়িত্ব নিচ্ছিল না। এ কারণে বৃদ্ধা বাড়ি থেকে বের হয়ে এসেছিলেন।

পুলিশ জানায়, বুধবার রাত আটটার দিকে হাতিয়া ইউনিয়নের গাবুরজান গ্রামে বাঁধের রাস্তায় তীব্র শীতে দেলজান বেওয়াকে পড়ে থাকতে দেখে জাতীয় জরুরি সেবা "৯৯৯"-এ ফোন কল দেন স্থানীয় লোকজন। সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই বৃদ্ধা মাকে উদ্ধার করে তার বাড়িতে পৌঁছে দেয়। উলিপুর থানার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধির উপস্থিতিতে সন্তানদের ডেকে নেয়। পুলিশের সামনে বৃদ্ধার চার ছেলে ও এক মেয়ে তাদের মায়ের ভরন-পোষণের আশ্বাস দেয়। উলিপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান বলেন, ‘ওই বৃদ্ধা মা তাঁর মেয়ের জিম্মায় থাকবেন এবং ছেলে সন্তানেরা তার মায়ের ভরন-পোষণের অর্থ প্রদান করবে মর্মে পুলিশের কাছে অঙ্গীকারবদ্ধ হয়েছেন।’

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত