ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ডিএসসিসি কর্মকর্তা-কর্মচারিদের দক্ষতা বৃদ্ধিতে সহযোগিতা করবে দক্ষিণ কোরিয়া

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৯:০৮  
আপডেট :
 ২৬ জানুয়ারি ২০২৩, ১৯:৩৬

ডিএসসিসি কর্মকর্তা-কর্মচারিদের দক্ষতা বৃদ্ধিতে সহযোগিতা করবে দক্ষিণ কোরিয়া
বৃহস্পতিবার ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে সাক্ষাতের সময় তিনি এ আগ্রহ প্রকাশ করেন। ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নানাবিধ প্রকল্পে সহযোগিতার আগ্রহ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন। বৃহস্পতিবার ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে সাক্ষাতের সময় তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছেরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সাক্ষাতের সময় বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত কিউন বলেন, বাংলাদেশের সব উন্নয়ন প্রকল্প ইআরডি হয়ে বিভিন্ন সহযোগী ও অর্থায়নকারী এজেন্সির কাছে যায়। এ ক্ষেত্রে কোরিয়ান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (কোইকা) ও ইকোনমিক ডেভেলপমেন্ট কোঅপারেশন ফান্ড (ইডিসিএফ) অর্থায়ন করতে পারে। এ ধরনের কোনো প্রস্তাব আমাদের কাছে এলে আমরা যথাযথ গুরুত্বসহকারে বিবেচনা করব।

এ সময় দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত কিউন ডিএসসিসির মেয়র শেখ তাপসকে বাংলাদেশ এবং কোরিয়ার দ্বিপক্ষীয় সম্পর্কের ৫০ বছর পূর্তিতে নানাবিধ উদ্যোগের বিষয়ে অবগত করেন।

শেখ তাপস বলেন, কোরিয়ার সঙ্গে বাংলাদেশ সম্পর্ক সুদৃঢ় ও পরীক্ষিত। বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী দক্ষিণ কোরিয়া। দুই দেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিকে অনন্য মাত্রায় নিয়ে যেতে আমরা একসঙ্গে কাজ করব। সাক্ষাতের সময় কোরিয়ার রাষ্ট্রদূত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তা ও কর্মচারিদের দক্ষতা বৃদ্ধিতে নানা প্রশিক্ষণ প্রদানে সহযোগিতারও প্রস্তাব দেন। এ ছাড়াও বাংলাদেশ ও কোরিয়া সংস্কৃতি বিনিময়ের মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতার ভিত্তি আরও মজবুত করতে একসঙ্গে কাজ করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ঢাকায় কোরিয়ার ফার্স্ট সেক্রেটারি লি জাংইয়ল প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত