ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

গণশুনানি ৩০ জানুয়ারি

গাজীপুরে সরকারি দপ্তরের দুর্নীতির অভিযোগ চেয়ে মাইকিং

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৯:৩৭

গাজীপুরে সরকারি দপ্তরের দুর্নীতির অভিযোগ চেয়ে মাইকিং
অভিযোগ নেয়ার স্থান। ছবি: প্রতিনিধি

গাজীপুর সদরের অবস্থিত সব সরকারি দপ্তরের দুর্নীতির অভিযোগ চেয়ে এলাকায় মাইকিং চলছে। এছাড়া শহরের বিভিন্ন স্থানে এ সংক্রান্ত অভিযোগপত্র জমা নিতে একাধিক কাউন্টার খোলা হয়েছে। সমন্বিত জেলা কার্যালয়, গাজীপুরের উপ-পরিচালক মো. মোজাহার আলী জানান, গাজীপুর সদরে অবস্থিত বিভিন্ন সরকারি অফিসে জবাবদিহিতা, সততা ও সেবা নিশ্চিত করার লক্ষ্যে ওই গণশুনানির আয়োজন করা হয়েছে। সরকারি দপ্তরে সেবা পেতে হয়রানি বা দুর্নীতির শিকার হলে আমাদের কাছে লিখিতভাবে ও তথ্যপ্রমাণাদিসহ অভিযোগ দিতে হবে।

এ অভিযোগের একটি ফরমেট এলাকায় সরবরাহ করা হচ্ছে। গণশুনানির জন্য ১৭ জানুয়ারি থেকে এসব অভিযোগ নেয়া হচ্ছে। অভিযোগ দেয়া যাবে ২৯ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত। আর ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তা-কর্মচারী ও অভিযোগকারীদের সরাসরি অংশগ্রহণে ওই গণশুনানি অনুষ্ঠিত হবে। শুনানির পরে কারো বিরুদ্ধে দুর্নীতি প্রমাণিত হলে ওইদিনই তার সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হবে।

মঙ্গলবার শহরের ‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’, ‘এবার আওয়াজ তুলুন গণশুনানিতে’, গণশুনানিতে আপনার অভিযোগ তুলে ধরুন, ইত্যাদি শ্লোগান লেখা লিফলেট বিতরণ করা হচ্ছে এবং এ সংক্রান্ত মাইকিং করা হচ্ছে। লিফলেটের পেছনেই অভিযোগের ফরম দেয়া আছে। ওই ফরমেটটির তথ্য পূরণ করে জমা দিলেই চলবে।

গাজীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় এবং দুর্নীতি দমন কমিশন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত ওই গণ শুনানিতে প্রধান অতিথি থাকবেন দুদকের সচিব মো. মাহবুব হোসেন।

গণশুনানিতে অংশগ্রহণের জন্য জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মুকুল কুমার মল্লিক ও সহ-সভাপতি ফয়জুন্নেছা লাভলী, গাজীপুর দুদকের সহকারী পরিচালক মশিউর রহমান, উপ-সহকারী পরিচালক আহাম্মেদ আশরাফ চৌধুরী, উপ-সহকারী পরিচালক প্রান্তিক সাহা ও সহকারী পরিচালক মোহাম্মদ জুলফিকারের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত