ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

প্রেমঘটিত হত্যা: তিন যুবকের যাবজ্জীবন

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৯:৫৯

প্রেমঘটিত হত্যা: তিন যুবকের যাবজ্জীবন
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ার শহরে প্রেমঘটিত বিষয়কে কেন্দ্র করে মোস্তাফিজুর রহমান কর্ণেল(২২) নামের যুবককে কুপিয়ে হত্যার দায়ে নিহতের তিন বন্ধুর যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহষ্পতিবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১র বিচারক মো. তাজুল ইসলাম আসামীদের উপস্থিতিতে এ রায় দেন।

দন্ড প্রাপ্তরা হলেন, কুষ্টিয়ার মজমপুর এলাকার ইউসুফ হোসেন ওরফে মুক্তার ছেলে পারভেজ হোসানইন ওরফে সৌরভ (৩২), খন্দকার হামিদুজ্জামান মলিন এর ছেলে খন্দকার মিহিরুজ্জামান মিহির (৩০) এবং কোর্টপাড়া এলাকার তোফাজ্জেল হোসেনের ছেলে সাজ্জাদুল বারী ওরফে সবুজ(৩১)।

আদালত সূত্রে জানা যায়, বন্ধুদের সাথে প্রেম ঘঠিত দ্বন্দের জেরে ২০১২ সালে ২৬ জানুয়ারী রাত সাড়ে ৯টায় মোস্তাফিজুর রহমান কর্নেল(২২)কে মজমপুর গেট হইতে মটর সাইকেল করে তুলে নিয়ে কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের মন্ডল ফিলিং ষ্ট্রেশনের উত্তর পাশে চাঁদাগাড়ার মাঠে যায়। সেখানে তারা ধারালো অস্ত্রের আঘাতে কুপিয়ে হত্যা করে লাশ ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে টহলরত পুলিশের কাছে হাতে নাতে ধরা আটক হয়। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে আটকৃতরা পুলিশের কাছে কর্নেল হত্যার দায় স্বীকার করে। এ ঘটনায় নিহতের ভাই আসাদুর রহমান বাবু অভিযুক্ত ৩জনের নামোল্লেখ করে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলটি তদন্ত শেষে কুষ্টিয়া মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক শহিদুল ইসলাম কর্নেল হত্যায় জড়িত অভিযোগ এনে আসামিদের বিরুদ্ধে ২০১২ সালের ০৬ জুন আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, ২০১২ সালের ২৬ জানুয়ারিতে কুষ্টিয়ার শহরে আলোচিত আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোস্তাফিজুর কে হত্যার দায়ে ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড প্রদান করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত