ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর জনসভা: রাজশাহীতে চলবে ৭ বিশেষ ট্রেন

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১৭:১৩

প্রধানমন্ত্রীর জনসভা: রাজশাহীতে চলবে ৭ বিশেষ ট্রেন
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের জনসভা উপলক্ষে রাজশাহীতে রোববার সাতটি বিশেষ ট্রেন চলবে বলে জানিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার। বিশেষ ট্রেনগুলো ভাড়া দিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। ভাড়া দেয়া সাত ট্রেনে ৩০ হাজারের বেশি মানুষ চলাচল করতে পারবেন।

জানা গেছে, রাজশাহী-নাটোর, রাজশাহী-জয়পুরহাট, রাজশাহী-সান্তাহার, রাজশাহী ঢালানচর ও রাজশাহী-সিরাজগঞ্জ রুটে চলবে বিশেষ ট্রেনগুলো। স্থানীয় সংসদ সদস্য এবং আওয়ামী লীগের নেতা-কর্মীদের জন্য পুরো ট্রেনই ভাড়া নেয়া হয়েছে।

অসীম কুমার তালুকদার জানান, চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি বন্ধ আছে। এ ট্রেনটি জনসভার জন্য ভাড়া দেওয়া হয়েছে। আগামীকাল সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনেরও বন্ধ। সেটিও ভাড়া দেওয়া হয়েছে। এ ছাড়া মেরামতের জন্য ওয়ার্কশপে থাকা বেশ কিছু বগি আনা হয়েছে। একদিন চলার পরই বগিগুলো মেরামতের জন্য আবার ওয়ার্কশপে পাঠানো হবে।

মহাব্যবস্থাপক জানান, প্রায় ১৫ দিন আগে ট্রেন ভাড়া চেয়ে তাদের চিঠি দেওয়া হয়েছে। এ পর্যন্ত মোট সাতটি ট্রেন ভাড়া দেওয়া হয়েছে। যেসব গন্তব্যে ট্রেনগুলো চলবে তার প্রতিটি সিটের যাওয়া-আসার ভাড়া হিসাব করে টাকা নেওয়া হয়েছে। আরও একটি ট্রেন ভাড়া দেওয়া হতে পারে।

বিশেষ ট্রেন চলার কারণে শিডিউল বিপর্যয়ের সম্ভাবনা নেই জানিয়ে অসীম কুমার তালুকদার বলেন, সেভাবেই ট্রেনগুলোর শিডিউল করা হয়েছে। তবে যদি ট্রেন ছাড়তে বিলম্ব হয়, সে ক্ষেত্রে সমস্যা হতে পারে। ট্রেন ছাড়তে বিলম্ব না করার নির্দেশনাও আসতে পারে। এ পর্যন্ত আমাদের সেভাবেই বলা হয়েছে।

জানা গেছে, আগামীকাল রাজশাহীর মাদ্রাসা ময়দানে জেলা ও মহানগর আওয়ামী লীগের জনসভা অনুষ্ঠিত হবে। জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী জনসভায় অংশগ্রহণ করবেন বলে আশা প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত