ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

মাদ্রাসা মাঠে নেতাকর্মীদের ঢল, শ্লোগানে মুখরিত রাজশাহী নগরী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩, ১১:৫০  
আপডেট :
 ২৯ জানুয়ারি ২০২৩, ১২:০১

মাদ্রাসা মাঠে নেতাকর্মীদের ঢল, শ্লোগানে মুখরিত রাজশাহী নগরী
জনসভায় যোগ দিতে আসছেন নেতাকর্মীরা। ছবি: সংগৃহীত

পাঁচ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সফরে গেছেন। এ সফর ঘিরে রাজশাহী মহানগরীতে উৎসবের আমেজ বিরাজ করছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা দলে দলে মিছিল নিয়ে জড়ো হতে শুরু করেছেন ঐতিহাসিক মাদ্রাসা মাঠে।

রোববার দুপুরে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেতা-কর্মীদের শ্লোগানে-শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে পুরো নগরী।

সকাল পৌনে ১০টার দিকে রাজশাহী পৌঁছে সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন শেখ হাসিনা। সেখান থেকে দুপুরে তিনি যাবেন মাদ্রাসা মাঠে।

এদিকে, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের অনেকেই কয়েকদিন ধরে রাজশাহীতে অবস্থান করছেন। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে নগরীর প্রায় প্রতিটি রাস্তায় বড় বড় তোরণ করা হয়েছে। সড়ক ও অলি-গলি ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে।

প্রধানমন্ত্রীর ভাষণ দেখতে বিভিন্ন স্থানে এলইডি টিভি স্থাপন করা হয়েছে। প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে টানানো হয়েছে ১৩০টি মাইক।

রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ যৌথভাবে এই জনসভার আয়োজন করে। তবে রাজশাহীর বাইরে চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ থেকেও নেতাকর্মীরা আসছেন মাদ্রাসা মাঠের জনসভায় অংশ নিতে। তাদের পরনে দেখা যাচ্ছে নানা রঙের টি-শার্ট ও টুপি। ঢাক, ঢোল বাজিয়ে শ্লোগান দিতে দিতে তারা মিলিত হচ্ছেন জনসভাস্থলে।

এদিকে, সর্বসাধারণের জন্য জনসভাস্থল সকাল ৮টার পর খুলে দেয়ার কথা রয়েছে। তবে সকাল থেকেই রাজশাহী নগরীর বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে মাদরাসা মাঠে প্রবেশের মূল গেটে হাজার হাজার নেতাকর্মীর জটলা দেখা গেছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে রাজশাহীজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম বলেন, রাজশাহীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া প্রতিটি পয়েন্টেই নিরাপত্তা চেকপোস্ট বসানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত