ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা শুরু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৪:৫৫

ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা শুরু
ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা। ছবি: প্রতিবেদক

চলমান আন্দোলনের অংশ হিসাবে রাজধানীতে পদযাত্রা শুরু করেছে বিএনপি। যাত্রাবাড়ীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে সোমবার দুপুর ২টায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি শ্যামপুর পর্যন্ত গিয়ে শেষ হবে।

২টায় পদযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও দুপুর ১২টার পর থেকে নেতাকর্মী জোড়ো হতে থাকেন। এই সময় তারা নানান স্লোগান দিতে থাকেন।

পদযাত্রার আগে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত আছেন।

এতে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম। সঞ্চালনা করছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে স্লোগান, মিছিল ও সমাবেশের বাইরে রাজধানীতে নিঃশব্দ পদযাত্রার চার দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ কর্মসূচির মধ্য দিয়ে সরকারবিরোধী আন্দোলনে ঢাকায় দলের নেতাকর্মী, সমর্থক ছাড়াও সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে চায় দলটি।

এর আগে শনিবার রাজধানীতে পদযাত্রা করে বিএনপি। বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু করে রামপুরা হয়ে মালিবাগ চৌধুরীপাড়া আবুল হোটেলের সামনে গিয়ে শেষ হয়।

গত বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ পদযাত্রা কর্মসূচির ঘোষণা দেন। তিনি জানান, ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পদযাত্রা কর্মসূচি পালন করবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত