ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

প্রতিকার চেয়ে প্রেস কাউন্সিলে ওয়াসার এমডি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৮:৪৩  
আপডেট :
 ৩০ জানুয়ারি ২০২৩, ১৯:১৩

প্রতিকার চেয়ে প্রেস কাউন্সিলে ওয়াসার এমডি
ওয়াসার এমডি তাকসিম আহমেদ খান। ছবি: সংগৃহীত

'ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি' শিরোনামে প্রকাশিত সংবাদকে ভিত্তিহীন উল্লেখ করে মানহানির অভিযোগ করেছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম আহমেদ খান।

সোমবার বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যানের বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ করেন তাকসিম আহমেদ খান।

লিখিত অভিযোগে বলা হয়, দৈনিক সমকাল পত্রিকায় গত ৯ জানুয়ারী ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি’ শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয় তা অসত্য। কাল্পনিক-বানোয়াট তথ্য দেয়া হয়েছে। সামাজিক ভাবে ব্লাকমেইল করার অপচেষ্টা করা হয়েছে।

লিখিত অভিযোগে আরও বলা হয়, এ আপত্তিজনক সংবাদ ছাপানোর বিরুদ্ধে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক এবং প্রকাশক বরাবর প্রতিবাদ পাঠালেও তা ছাপানো হয়নি। এতেই প্রমাণিত হয় উদেশ্যমূলক ভাবে এই ধরনের সংবাদ প্রকাশ করা হয়। যা প্রেস কাউন্সিল এ্যাক্ট, ১৯৭৪ এর ১২ ধারার আলোকে প্রতিকার প্রাওয়ার প্রার্থনা করছি।

অভিযোগের বিষয়ে তাকসিমের আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন বলেন, আমরা অন্য কোথাও প্রতিকার চাওয়ার আগে প্রেস কাউন্সিলে জানালাম। এখানে আমরা আশা করি প্রতিকার পাবো। আমাদের প্রতিবাদ ছাপায়নি। তাদের উচিৎ ছিলো আমাদের প্রতিবাদ ছাপানো।

একজন আইনজীবী হিসেবে আমি মনে করি, এখানে অভিযোগের মাধ্যমে আমরা আমাদের ন্যায্য বিচারটুকু পাবো।

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক বলেন, এটা সম্পূর্ণ মিথ্য একটি নিউজ। এটা অপসাংবাদিকত। আমি নিজে সঠিক আছি। আমাকে হেও প্রতিপন্য করার জন্য এই সংবাদটি করা হয়েছে। তাই আমি প্রতিকার চেয়ে প্রেস কাউন্সিলে অভিযোগ দিয়েছি। আমি আমার স্থানটি পরিস্কার করতেই এই অভিযোগ করলাম।

আরও পড়ুন: ওয়াসার এমডিসহ ৯ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিলের নির্দেশ

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত