ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সীমান্ত সড়কের অগ্রগতি দেখে সন্তুষ্ট সেনাপ্রধান

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ২১:২৩

সীমান্ত সড়কের অগ্রগতি দেখে সন্তুষ্ট সেনাপ্রধান
পার্বত্য চট্টগ্রামে সীমান্ত সড়ক পরিদর্শন করেন সেনাপ্রধান। ছবি: সংগৃহীত

পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের অংশ হিসেবে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে নির্মাণ করা হচ্ছে ১ হাজার ৩৬ কিলোমিটার সীমান্ত সড়ক। এটির নির্মাণ কাজ করছে সেনাবাহিনী। সড়ক নির্মাণের অগ্রগতি দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সোমবার পার্বত্য চট্টগ্রামের দুর্গম সাইচাল আর্মি ক্যাম্পে দুমদুম্যা এলাকায় সীমান্ত সড়ক নির্মাণ প্রকল্প পরিদর্শন করেন তিনি। এ সময় কাজের অগ্রগতি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন সেনাপ্রধান।

পরিদর্শন শেষে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, দেশের উন্নয়নে অনেকগুলো কাজ আমরা করছি। যার মধ্যে রয়েছে সীমান্ত সড়ক নির্মাণ। এই সড়ক নির্মাণে কাজের অগ্রগতি দেখে আমি যথেষ্ট খুশি। যেভাবে এগিয়ে যাচ্ছে আমরা আশা করছি, নির্দিষ্ট সময়ের মধ্যে গুণগত মান ঠিক রেখে কাজ শেষ হবে। এ অঞ্চলের পর্যটন শিল্পের বিকাশে সীমান্ত সড়ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, মোবাইল নেটওয়ার্ক না থাকায় এই অঞ্চলে কাজ করা কঠিন। এই কঠিন কাজটি সেনাবাহিনীর সদস্যরা কতটা কষ্ট করে করছেন তা আপনারা দেখেছেন। একই সঙ্গে এই কাজের সঙ্গে জড়িত সদস্যদের মনোবল বাড়াতেও আমার এই সফর।

পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের অংশ হিসেবে এই সীমান্ত সড়ক নির্মাণ করা হচ্ছে। সড়কটির দৈর্ঘ্য ১ হাজার ৩৬ কিলোমিটার। প্রকল্পটির বাস্তবায়নকাল ২০১৮ সালের জুন থেকে ২০২৪ সালের জুন পর্যন্ত। রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে প্রকল্পটির কাজ চলছে। পাশাপাশি প্রকল্পটি বাস্তবায়িত হলে প্রতিবেশী দেশের সঙ্গে সড়ক যোগাযোগের মাধ্যমে দক্ষিণ-পূর্ব এশিয়ায় ব্যবসা-বাণিজ্যের অনেক প্রসার ঘটবে।

সড়ক পরিদর্শনের সময় সেনাপ্রধানের সঙ্গে আরও উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ারি হাসান, মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিব উল্লাহ, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী ও রাঙামাটি ব্রিগেড কমান্ডারসহ অন্যান্য সেনা কর্মকর্তারা।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত