ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

শ্রীপুরে প্রায়ই ঘটছে গরু চুরি, আতঙ্কে কৃষক

  শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৩:০৭

শ্রীপুরে প্রায়ই ঘটছে গরু চুরি, আতঙ্কে কৃষক
কৃষক শাজাহান সরকারের গোয়াল ঘর থেকে পাঁচটি গরু চুরি হয়েছে। ছবি: প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে কৃষক শাজাহান সরকারের গোয়াল ঘর থেকে পাঁচটি গরু চুরি হয়েছে। মঙ্গলবার ভোর ৪টার দিকে শ্রীপুর পৌরসভার (৬ নং ওয়ার্ড) উজিলাব (মধ্যপাড়া) এলাকার নিজ বাড়ি থেকে গরু চুরি হয়। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ বেলা ১১টায় ঘটনাস্থল পরিদর্শন করেছে।

চুরি হওয়া গরুর মধ্যে একটি লাল রঙের সিন্ধী গাভী, একটি লাল রঙের সিন্ধী বকনা বাছুর, একটি কালো রঙের দেশি ক্রস গাভী, একটি সাদা রঙের দেশি গর্ভবতী বকনা এবং একটি ন্যারা লাল রঙের ষাড় গরু। চুরি হওয়া গরুর মূল্য প্রায় ৪ লাখ টাকা বলে নিশ্চিত করেছেন কৃষক শাজাহান সরকার।

কৃষক শাজাহান সরকার জানান, রাত ১০টার দিকে গোয়াল ঘরে গরু দেখে ঘুমাতে যান। পরে রাত ২টার দিকে বোরো ক্ষেতে পানি দিতে মোটর ছাড়ার জন্য ঘুম থেকে ওঠেন। এসময় গোয়াল ঘরে উঁকি দিয়ে তিনি পাঁচটি গরু দেখেন। পানি ছেড়ে তিনি আবার ঘুমিয়ে পড়েন। সকাল পৌনে ৬টায় ঘুম থেকে উঠে গোয়াল ঘর থেকে গরু বের করতে গেলে দেখেন গরুগুলো নেই। তার চিৎকার শুনে আশেপাশের লোকজন এসে গরু চুরি হয়েছে দেখতে পান। তিনি বলেন, গরুগুলোই আমার শেষ সম্বল ছিল। পাঁচটি গরুর সবগুলো চুরি যাওয়ায় এখন আমি নি:স্ব হয়ে গেছি এবং আমার জীবীকার পথ বন্ধ হয়ে গেছে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) হামিদুল ইসলাম জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। কৃষক গরু চুরির ঘটনায় অভিযোগ দিয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে এবং চুরি যাওয়া গরুগুলো উদ্ধারসহ চোরদের ধরার চেষ্টা চলছে। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, ৪ জানুয়ারি শ্রীপুর পৌরসভার (৪ নং ওয়ার্ড) ভাংনাহাটী (মোল্লাপাড়া) গ্রামের কৃষক হেলাল উদ্দিন মোল্লার ৯টি গাভী চুরির ঘটনা ঘটে। চুরি যাওয়া গরুগুলোর আনুমানিক বাজার মূল্য ছিল ১২ লাখ টাকা। প্রায়ই উপজেলার কোনো না কোনো এলাকায় কৃষকের গরু চুরি যাওয়া তাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত