ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

দলমত নির্বিশেষে সবার জন্যই কাজ করছি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৪:১৫  
আপডেট :
 ৩১ জানুয়ারি ২০২৩, ১৫:২২

দলমত নির্বিশেষে সবার জন্যই কাজ করছি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকের বাংলাদেশ বদলে গেছে। দেশে স্থিতিশীলতা রয়েছে। দলের সমর্থক দেখে কাজ করেনি আওয়ামী লীগ সরকার। আমরা মানুষকে মানুষ হিসেবে দেখেছি। দলমত নির্বিশেষে সবার জন্যই কাজ করেছি।

তিনি বলেন, এক শ্রেণির বুদ্ধিজীবী আছে যারা সব সময় দেশের গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে চায়।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সকাল সাড়ে ১০টায় রংপুর সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী বলেন, কে কোন দলের মেয়র তা দেখে কোনো বরাদ্দ দেয়নি সরকার। মানুষকে মানুষ হিসেবে দেখা হয়েছে এবং দলমত নির্বিশেষে সবার জন্যই কাজ করা হয়েছে।

তিনি বলেন, মার্শাল ল’ জারি করে ক্ষমতা দখলকে অবৈধ ঘোষণা দিয়েছেন উচ্চ আদালত। ফলে বাংলাদেশের মানুষের ভোট, গণতন্ত্র ও মৌলিক অধিকার নিশ্চিত হয়েছে। আমরা এই ঘোষণার প্রেক্ষিতে আমাদের সংবিধানে পঞ্চদশ সংশোধনী এনে গণতন্ত্রকে সুসংহত করেছি।

এসময় জনপ্রতিনিধি হয়ে নিজেদের দায়িত্ব পালনে সবসময় সচেষ্ট থাকার আহ্বান জানান শেখ হাসিনা।

শপথের পর উপস্থিত জনপ্রতিনিধিদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, দীর্ঘদিন গণতান্ত্রিক ধারার ধারাবাহিকতায় এখন আর অনির্বাচিত সরকার গঠনের সুযোগ নেই।

সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে রংপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে টানা দ্বিতীয় মেয়াদে জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা শপথ নেন। তাকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া, করপোরেশনের কাউন্সিলরদের শপথ পড়ান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

ডিসেম্বরের শেষভাগে অনুষ্ঠিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জয়ী হওয়া জনপ্রতিনিধিরা এবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে পেলেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত