ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে দুই বোনের মৃত্যু, দোকানি রিমান্ডে

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৬  
আপডেট :
 ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:১৮

গাজীপুরে দুই বোনের মৃত্যু, দোকানি রিমান্ডে
দোকানি সাইফুল ইসলাম

গাজীপুর মহানগরীর সালনা ইপসা গেট এলাকায় দোকান থেকে কেক ও পেটিস এনে খাওয়ানোর এক ঘণ্টার ব্যবধানে দুই বোনের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার দোকানিকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

শিশুদের বাবার করা মামলায় গত সোমবার চারজনকে গ্রেপ্তারের পর গতকাল মঙ্গলবার তাদের গাজীপুর সিএমএম আদালতে তোলা পাঁচ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। পরে বিচারক দোকানির দুই দিনের রিমান্ড মঞ্জুর করে বাকি তিনজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গাজীপুর মহানগর পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন। রিমান্ডে নেয়া আসামি হলেন, গাজীপুর সদর থানার দক্ষিণ সালনা এলাকার দোকানি সাইফুল ইসলাম (৪৮)। তার দোকান থেকে কেক ও পেটিস কিনে এনে দুই শিশু সন্তানকে খাইয়েছিলেন মামলার বাদী আশরাফুল ইসলাম।

গ্রেপ্তার বাকি তিনজন হলেন, ব্রাহ্মণবাড়িয়ার কসবার মো. সোহেল (৪৮), ব্রাহ্মণবাড়িয়া নবীনগর থানার কোনাউর এলাকার শহিদুল ইসলাম (২৫) ও একই গ্রামের মোহাম্মদ হোসেন (৪৫)। এই তিনজন হলেন সালনা এলাকার একটি বেকারির কর্মকর্তা ও কর্মচারী। ওই বেকারি থেকে সাইফুলের দোকানে কেক ও পেটিস সরবরাহ করা হয়।

গত রোববার কেক ও পেটিস খাওয়ার পর আশামণি (৬) ও তার ছোট বোন আলিফা আক্তার (২) অসুস্থ হয়ে পড়ে। তাদের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয়। নিহত শিশু দুটি ওই এলাকার ভাড়াটে বাসিন্দা ও কারখানার শ্রমিক আশরাফুল ইসলামের মেয়ে।

পুলিশ সূত্রে জানা গেছে, দুই শিশু মৃত্যুর ঘটনায় গত সোমবার সকালে নিহতদের বাবা আশরাফুল ইসলাম বাদী হয়ে দোকানি সাইফুল ইসলামকে আসামি করে একটি মামলা করেছেন। ওই মামলার ওই দিন সন্ধ্যায় অভিযান চালিয়ে সাইফুলসহ চারজনকে গ্রেপ্তার করা হয়।

গতকাল তাদের পাঁচ দিনের রিমান্ড আবেদন করে গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তোলা হয়। ওই আদালতের বিচারক নিয়াজ মখদুম দোকানির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যদের রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গাজীপুর মেট্রোপলিটনের সদর থানার ওসি জিয়াউল ইসলাম বলেন, নিহত শিশুদের বাবার কাছে দোকানি যে কেক ও পেটিস বিক্রি করেছিলেন তাতে কোনো ধরনের বিষ মিশানো হয়েছিল কি না, সেটি জানতে দোকানিকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ও ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান শাফি মোহাইমেন বলেন, নিহত দুই শিশুর ময়নাতদন্ত করা হয়েছে। প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে তাদের মৃত্যু খাদ্যে বিষক্রিয়ায় হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত